tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১০ নভেম্বর ২০২৩, ১৪:১৮ পিএম

শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান


toss-20231110141222

বিশ্বকাপে দারুণ খেলে কখন যে আসরের শেষ মুহূর্তে চলে এসেছে আফগানিস্তান, তা হয়তো নিজেরাও বুঝতে পারেননি । আজ শেষ ম্যাচে মাঠে নামবে তারা। নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে আফগান অধিনায়ক হাসমতউল্লাহ শহিদি।


শুক্রবার (১০ নভেম্বর) আহমেদাবাদ নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে আফগানিস্তান। প্রোটিয়াদের বিপক্ষে খুব বেশি খেলার অভিজ্ঞতা নেই আফগানদের। এখন পর্যন্ত টেম্বা বাভুমার দলের বিপক্ষে একটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলেছে আফগানিস্তান। সবগুলোতেই হেরেছে দক্ষিণ এশিয়ার দলটি। তাই আজ প্রথম জয়ের স্বাদ পেতে চাইবে আফগানিস্তান।

টস জিতে আফগান অধিনায়ক জানিয়েছেন, আবহাওয়া ও পিচ দেখে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এছাড়া দলে কোনো পরিবর্তন আনা হয়নি বলেও জানান হাসমতউল্লাহ।

অপরদিকে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমা বলেছেন, তারা লক্ষ্য তাড়া করে ভালোভাবে জিততে পারেন না। তবে আজ ভালো করার সুযোগ এসেছে। মার্কো জানসেন ও তেবরিয়াজ শামসি বিশ্রামে আছেন। তাদের পরিবর্তে দলে এসেছেন অ্যান্ডিল ফেহলাকওয়াইও ও জেরাল্ড কোয়েতজি।

  • আফগানিস্তান একাদশ

রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাই, ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব-উর রহমান, নুর আহমদ, নাভিন-উল হক।

  • দক্ষিণ আফ্রিকা একাদশ

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), টেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ফন ডার ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, অ্যান্ডিল ফেহলাকওয়াইও, জেরাল্ড কোয়েতজি, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি।

এনএইচ