tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
শিক্ষা প্রকাশনার সময়: ০৬ মার্চ ২০২৪, ১৭:০৫ পিএম

শেবাচিমে ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে উদযাপিত


11523

বিডিএস নয় তো ডেন্টিস্ট নয় এ স্লোগানকে সামনে রেখে সারা দেশের মতো বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে অত্যন্ত উৎসাহ ও উদ্দীপনার সাথে পালিত হয়েছে ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে ২০২৪।


বুধবার (৬ মার্চ) ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে উপলক্ষে শের-ই-বাংলা মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের ব্যবস্থাপনায় বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়।

ডেন্টালের শিক্ষার্থী আসাদ বলেন, স্মার্ট বাংলাদেশ গঠনে স্মার্ট ডেন্টিস্ট্রির প্রয়োজন। সাথে ডেন্টাল ইউনিটের দিকে কর্তৃপক্ষের বিশেষ নজর প্রত্যাশা করেন। এছাড়া বক্তাগণ কোয়াক থেকে সতর্ক থাকার জন্য সবাইকে আহ্বান জানান এবং এ সংক্রান্ত সতর্কতা জনসাধারণের কাছে পৌঁছানোর জন্য দাবী তুলেন।

125

প্রধান অতিথি ডেন্টিস্টদের ধন্যবাদ দিয়ে বলেন, শিক্ষার্থীদের যে সমস্যাগুলো সমাধানের সুযোগ আছে সেগুলো তিনি সমাধান করবেন বলে আশ্বস্ত করেন এবং সবাইকে নিজেদের সমস্যা সুনির্দিষ্টভাবে চিহ্নিত করে জানানোর জন্য আহ্বান জানান। সবশেষে পুনরায় ধন্যবাদ জানিয়ে একসাথে অনেকদূর এগিয়ে যাবার প্রত্যাশা জ্ঞাপন করেন।

সভাপতির বক্তব্যে ডেন্টালের বিভাগীয় প্রধান বলেন, রেজিস্ট্রার্ড ১৩০০০ ডেন্টিস্ট থাকার পরও সাধারণ মানুষ কোয়াকদের কারণে অপচিকিৎসার স্বীকার হচ্ছে। ডেন্টিস্টদের সাথে সাধারণ মানুষের অধিক সম্পৃক্ততাই এ সমস্যার সমাধান হতে পারে। 'বক্তব্যে তিনি শিক্ষার্থীদের শুধু বিডিএস ডিগ্রি করে থেমে না গিয়ে ডেন্টিস্ট্রির উপর উচ্চতর শিক্ষা গ্রহণের আহ্বান জানান।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের বিভাগীয় প্রধান ডা. এস এম ওমর ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. ফয়জুল বাশার, বিশেষ অতিথি ছিলেন ভাইস প্রিন্সিপাল অধ্যাপক ডা. মো. জি.এম নাজিমুল হক এবং সহযোগী অধ্যাপক ডা. এ জে এম ইমরুল কায়েস।

সভায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের সকল শিক্ষক, চিকিৎসক, ছাত্রছাত্রী, কর্মকর্তাসহ মেডিকেল কলেজের শিক্ষক ও চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

এনএইচ