tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১০ অগাস্ট ২০২৪, ১২:৪৫ পিএম

সুপ্রিম কোর্টে বিচারপতিদের পদত্যাগের আহ্বান জামায়াতের


জামায়াত

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের রাজনৈতিক পরিচয়ধারী বিচারপতিদের পদত্যাগের আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।


শনিবার (১০ আগস্ট) এক বিবৃতিতে এ আহ্বান জানান বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

বিবৃতিতে তিনি বলেন, ফ্যাসিস্ট সরকার বিগত ১৬ বছর যাবৎ দেশের বিচার বিভাগে সুবিধাভোগী, অযোগ্য, অদক্ষ দলীয় লোক বসিয়ে বিচার বিভাগকে ধ্বংস করে দিয়েছে। মানুষের ন্যায় বিচার পাবার অধিকার কেড়ে নিয়েছে। দেশের নাগরিকগণ ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন। বর্তমানে দেশের আদালতগুলো স্বাধীনভাবে কাজ করতে পারছে না।

তিনি আরও বলেন, দেশে আইনের শাসন, ন্যায় বিচার, সাম্য ও মানবাধিকার প্রতিষ্ঠা জরুরি হয়ে পড়েছে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের আত্মস্বীকৃত শপথবদ্ধ রাজনৈতিক পরিচয়ধারী বিচারপতিদের দ্বারা আইনের শাসন ও সামাজিক ন্যায় বিচার নিশ্চিত করা সম্ভব নয়। তাই দেশের নাগরিকদের ন্যায় বিচার ও সামাজিক সাম্য প্রতিষ্ঠা করা এবং দেশের সর্বোচ্চ আদালত যাতে স্বাধীনভাবে কাজ করতে পারে সেই লক্ষ্যে অবিলম্বে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের দলীয় পরিচয়ধারী বিচারপতিদের পদত্যাগ করার আহ্বান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি