tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ২১:১৫ পিএম

মানুষের অধিকার রক্ষায় রুকনদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে : আবদুল হালিম


747935_140

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম বলেছেন, মানুষের মৌলিক অধিকার রক্ষাসহ ইসলামের অনুশাসন প্রচার ও প্রতিষ্ঠায় সদস্য (রুকন) দেরকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।


সদস্য (রুকন) হিসেবে শপথের আলোকে জানমালের কুরবানিসহ আমলে জিন্দেগী উন্নত করতে হবে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) পাবনা জেলার ঈশ্বরদী উপজেলা জামায়াত আয়োজিত সদস্য (রুকন) শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিন বলেন, “রুকনদেরকে ঈমানিয়াত ও বিশ্বাসের ক্ষেত্রে পরিচ্ছন্ন চিন্তা ও সুদৃঢ় মনের অধিকারী হতে হবে। মৌলিক ইবাদত পালনে যত্নশীল হতে হবে। নফল ইবাদতের মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভের পথ প্রশস্ত করতে হবে। জানমালের কুরবানির ক্ষেত্রে প্রতিযোগিতামূলকভাবে ভূমিকা পালন করতে হবে। দেশের বিরাজমান পরিস্থিতি উল্লেখ করে

তিনি বলেন, জালিম ও ডামি সরকারের বিরুদ্ধে দেশের রাজনীতি ও মানুষের স্বার্থে সংগঠন যে পদক্ষেপ গ্রহণ করবে, তা পালন করার জন্য প্রস্তুত থাকতে হবে।

উপজেলা আমীর ড. নূরুজ্জমান প্রামাণিকের সভাপতিত্বে স্থানীয় মিলনায়তনে অনুষ্ঠিত শিক্ষাশিবিরে আলোচনা রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরা ও বগুড়া অঞ্চল টিম সদস্য অধ্যাপক নজরুল ইসলাম, পাবনা জেলা আমীর অধ্যাপক আবু তালেব মণ্ডল, জেলা কর্মপরিষদ সদস্য মাওলানা আবদুশ শাকুর ও মাওলানা গোলাম রব্বানি খান জুবায়ের প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি