tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৫ সেপ্টেম্বর ২০২২, ২২:০২ পিএম

পঞ্চগড়ে নৌকাডুবি : রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক


2022

পঞ্চগড় জেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় ২৪ জনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এক যৌথ বিবৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী নিহতদের বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এর আগে, পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকাডুবিতে ২৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিখোঁজ আছেন আরো ২৫ জন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নিখোঁজদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট।

রোববার ২৫ সেপ্টেম্বর দুপুরে জেলার বোদায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, বোদা বদেশ্বরী মন্দিরে মহালয়া পূজা দেখে নৌকায় করে ফিরছিলেন প্রায় ৫০ জনের একটি দল। এ সময় নৌকাটি ওভারলোড হওয়ায় বেলা আড়াইটার দিকে নদীতে ডুবে যায়।

পরে স্থানীয়রা তাৎক্ষণিকভাবে কয়েকজনকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেয়ার পথেই নিহত হন ৮ জন। পরে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট উদ্ধারকাজ শুরু করে। নিহতদের লাশ এখনো স্বজনদের কাছে হস্তান্তরের প্রক্রিয়া শুরু হয়নি। তবে দাফনের জন্য নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে দেয়া হবে বলে জানিয়েছে প্রশাসন।

এন