tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ মার্চ ২০২৪, ১৭:২৭ পিএম

অকটেন ও পেট্রোলের দাম নিয়ে প্রতারণার সীমা থাকা উচিত : আলাল


alal-20240308153757

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, কয়েকদিন ধরে চিৎকার–চেঁচামেচি হচ্ছে জ্বালানি তেলের দাম কমানো হবে।


কিন্তু শেষ পর্যন্ত দেখলাম, পেট্রোলের দাম কমানো হলো ৩ টাকা আর অকটেনের দাম কমালো ৪ টাকা। প্রতারণার একটা সীমা থাকা উচিত।

শুক্রবার (৮ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতান্ত্রিক আন্দোলনের উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। পবিত্র রমজান মাস সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

বিক্ষোভ সমাবেশে বিএনপির এই নেতা বলেন, বিদ্যুতের মূল্য বাড়িয়েছে আকাশ সমান। কিছু মানুষ এখন অপরিহার্য হয়ে গেছে... ওয়াসার তাকসিম, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ— এরকম কিছু লোক ছাড়া আওয়ামী লীগ অচল হয়ে গেছে। এরা থাকলে জনগণের পকেট কাটতে সুবিধা হয়।

আলাল বলেন, তারা প্রতারণার সরকার। তারা বলে রোজায় কোনো জিনিসের দাম বাড়বে না। কিন্তু রোজার তিন মাস আগে থেকেই জিনিসপত্রের দাম বাড়াতে থাকে। তারা জাতির সঙ্গে প্রতারণা করছে।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, ইদানীং আবার কিছু লোক শেখ হাসিনার ওপর অসন্তুষ্ট হয়ে যেসব কথা বলছেন তাতে হাস্য ও কৌতুকের সৃষ্টি হচ্ছে। হাসানুল হক ইনু খুব অসন্তুষ্ট হয়েছেন। এবার ভোটে তাকে ঠকানো হয়েছে। এজন্য উনি অসন্তুষ্ট। এর আগে পেঁয়াজ ছাড়া রান্না খেতে অসুবিধা হয়নি? গত রোজার সময় কুমড়া দিয়ে বেগুনি খেয়েছিলেন তখন অসুবিধা হয়নি? কাঁঠালের বার্গার খেয়েছিলেন তখনও অসুবিধা হয়নি? এখন ছোট্ট একটি বরই খেতে এত অসুবিধা হয়ে গেল— প্রশ্ন আলালের ।

তিনি বলেন, দেশটাকে এমন এক অরাজকতার দিকে নিয়ে যাওয়া হয়েছে যে, বাংলাদেশের কোনো পাড়া-মহল্লা, কোনো এলাকা, এমনকি কোনো প্রতিষ্ঠানে পর্যন্ত আর ভোট অনুষ্ঠিত হয় না। সব আওয়ামী লীগের লোকেরা দখল করে নিয়েছে।

সুপ্রিম কোর্টের নির্বাচন নিয়ে মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, সুপ্রিম কোর্টে গত রাতে ব্যালট বাক্স এবং ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে যাওয়া হয়েছে। আওয়ামী যুবলীগের বর্তমান চেয়ারম্যানের স্ত্রী তার নিজের লোকজনদেরকে দিয়ে এ কাজগুলো করিয়েছেন। এরকমভাবে দেশের সবজায়গায় লুটপাট চলছে।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট নাসির উদ্দিন বেপারী। জাতীয় গণতান্ত্রিক আন্দোলনের সাধারণ সম্পাদক মো. আল-আমিন খানের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন— বিএনপির জাতীয় নির্বাহী কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমতুল্লাহসহ অনেকে।

এমএইচ