tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৮ পিএম

দেশের নারী-পুরুষ উভয়কে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর : আব্দুস সবুর ফকির


Photo News A Sobur Fokir (JDCS 14 Feb 2024) (1)

দেশের নারী-পুরুষ উভয়কে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর আব্দুস সবুর ফকির ।


বুধবার (১৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে রাজধানীতে নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সেলাই মেশিন বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী প্রতিষ্ঠার পর থেকেই জনকল্যাণমূলক কাজ পরিচালনা করে আসছে। বাংলাদেশের জনগণের জীবন-মান উন্নয়নের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। জামায়াতের কর্মসূচিতে জনগণের কল্যাণের কর্মসূচি দেওয়া আছে। দেশের নারী-পুরুষ উভয়কে ইসলামী জীবন পদ্ধতি অনুসরণের মাধ্যমে সচ্ছলভাবে পরিবার নিয়ে বসবাস উপযোগী করে তুলতে আমরা বদ্ধপরিকর।

অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা, বাসস্থান এদেশের নাগরিকদের মৌলিক অধিকার। অথচ আমাদের রাষ্ট্র ব্যবস্থা আজ এমন অবস্থায় চলে গেছে যার ফলে মানুষ এসব প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। গুটি কয়েক মানুষ অর্থনৈতিক ভাবে লাভবান হয়ে ফুলে ফেপে উঠছে। আর অপরদিকে আরেক শ্রেণির মানুষ দেশে প্রান্তিক সীমানায় চলে যাচ্ছে অর্থাৎ নিম্ন স্তরে পড়ে যাচ্ছে। সমাজে এই বিরাট বৈষম্য মহান আল্লাহ তায়ালা পছন্দ করেন না। এই বৈষম্য দূর করে ভারসাম্যপুর্ণ করে দেশ পরিচালনার জন্যই জামায়াতে ইসলামী কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, সমাজে অনেক মানুুষ কর্মহীন হয়ে পড়েছে। আমরা জামায়াতে ইসলামীর পক্ষ থেকে এসব মানুষের কল্যাণে কর্মমুখী নানা কাজ পরিচালনা করছি। মূলত একাজ পরিচালনার মুল দায়িত্ব সরকারের। সত্যিকার অর্থে জনগণের ভোটে নির্বাচিত কোনো সরকার বাংলাদেশে না থাকায় জনগণের ভাগ্যের উন্নয়ন হচ্ছে না।

জামায়াতে ইসলামী একটি আদর্শবাদী, গণমুখী ও দায়িত্বশীল রাজনৈতিক সংগঠন হিসেবে সমাজের সকল মানুষকে কর্মমুখি করার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। এদেশের জনগণের যেকোনো দূর্যোগ সংকটে জামায়াত পাশে থেকে কাজ করে। এটা বাংলাদেশের জনগণের কাছে প্রমাণিত। সেই ধারাবাহিকতায় আজ আমাদের সেলাই প্রশিক্ষণ যারা নিয়েছেন তাদের মধ্য হতে ৫০ জন নারী বোনের হাতে জামায়াতের উপহার হিসেবে সেলাই মেশিন তুলে দিচ্ছি। তিনি সমাজ সংস্কার ও মানুষের কল্যাণমূলক একাজে সমাজের বিত্তবানদের জামায়াতে ইসলামীর পাশে থাকার উদাত্ত আহ্বান জানান।

মুহা. দেলাওয়ার হোসেন বলেন, দেশের এই বিরাট জনসংখ্যাকে জামায়াতে ইসলামী সত্যিকারভাবে জনশক্তিতে রূপান্তর করতে চাই। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এই মানুষগুলোকে কর্মক্ষম হিসেবে গড়ে না তোলার ফলে অধিকাংশ ক্ষেত্রেই দেখা যাচ্ছে বিপুল জনগোষ্ঠি জাতির ঘাড়ে বোঝা হয়ে যাচ্ছে। অথচ পৃথিবীর উন্নত রাষ্ট্রগুলো তাদের জনগণকে মানসম্পন্ন হিসেবে গড়ে তুলে জাতীয় সম্পদে পরিণত করছে। জামায়াতে ইসলামী বাংলাদেশের বিশ কোটি মানুষকে জনসম্পদে পরিণত করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর আব্দুস সবুর ফকির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সেলাই মেশিন বিতরণ করেন। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসেন, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য শাহীন আহমদ খান, নওশেদ আলম ফারুক সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। এসময় কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সেলাই প্রশিক্ষণে অংশ নেওয়া ৫০টি পরিবারের নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি/এমএইচ