tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৫ জুলাই ২০২৩, ০৯:৫৮ এএম

যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে নিহত ১০


3

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের (৪ জুলাই) আগে বন্দুক হামলার ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। রয়টার্স’র এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।


দেশটির ফিলাডেলফিয়া, বাল্টিমোর ও ফোর্ট ওয়ার্থে এ বন্দুক হামলার ঘটনা ঘটেছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স বলছে, বন্দুক সহিংসতা নিয়ন্ত্রণে মার্কিন যুক্তরাষ্ট্রের কয়েক দশকের ব্যর্থতার ভয়াবহ চিত্র তুলে ধরছে এসব হামলার ঘটনা। টেক্সাসের ফোর্ট ওয়ার্থে স্থানীয় একটি উৎসবে এলোপাতাড়ি গোলাগুলিতে তিনজন নিহত ও আটজন আহত হয়েছেন বলে মঙ্গলবার সেখানকার পুলিশ জানিয়েছে।

ফিলাডেলফিয়া পুলিশের তথ্য অনুযায়ী, সোমবার সন্ধ্যায় ফিলাডেলফিয়ায় পৃথক গুলিবর্ষণের ঘটনায় পাঁচজন নিহত এবং দুজন আহত হয়েছেন। আহতদের মধ্যে এক শিশু ও এক কিশোর রয়েছে। বুলেট-প্রুফ পোশাক পরিহিত সন্দেহভাজন এক ব্যক্তির গুলিতে হতাহত হয়েছেন তারা।

ফিলাডেলফিয়ার পুলিশ কমিশনার ড্যানিয়েল আউটলো বলেছেন, এই রাজ্যে গুলির ঘটনায় জড়িত সন্দেহে ৪০ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গভীর রাতের সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, কেন এই হামলার ঘটনা ঘটেছে, সেব্যাপারে আমাদের একেবারেই কোনও ধারণা নেই।

ফোর্ট ওয়ার্থের পুলিশ জানিয়েছে, সেখানে গুলির ঘটনায় কাউকে গ্রেপ্তার করা যায়নি। পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা শন মুরে বলেছেন, পারিবারিক বিবাদ কিংবা গ্যাং-সংশ্লিষ্ট কারণে এই হামলার ঘটনা ঘটেছে কি না, তা আমরা জানি না। এটা এই মুহূর্তে বলা যাচ্ছে না।

এর আগে রোববার মেরিল্যান্ডের বাল্টিমোরে প্রতিবেশিদের ব্লক পার্টিতে বন্দুক হামলায় দুজন নিহত ও ২৮ জন আহত হন। এই ঘটনার একদিন পর সোমবার রাতে বাল্টিমোরে ফের গুলির ঘটনা ঘটে। তবে পৃথক এই তিন গুলির ঘটনার উদ্দেশ্য সম্পর্কে তাৎক্ষণিকভাবে পরিষ্কার হওয়া যায়নি বলে জানিয়েছে রয়টার্স।

এন