tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ২৬ জুন ২০২৪, ১৪:৪৫ পিএম

মিয়ানমারে পাল্টাপাল্টি আক্রমণ, বিস্ফোরণে কাঁপছে টেকনাফ


image-820806-1719386255

মিয়ানমারের রাখাইন রাজ্যে থামছে না মর্টারশেল বিস্ফোরণ। দুদিন বিরতির পর মঙ্গলবার মধ্যরাত থেকে জান্তা বাহিনী ও আরাকান আর্মির মধ্যে চলছে পাল্টাপাল্টি আক্রমণ।


জানা গেছে, বিদ্রোহী গোষ্ঠীরা দখলে নেওয়া সেই আরাকান রাজ্যের নাখক্ষুরা এলাকার ৭ বিজিপি ঘাঁটি পুনরুদ্ধারে চেষ্টা চালাচ্ছে সরকার বাহিনী। তাই মিনিট পর পর মর্টারশেল বিস্ফোরণে বড় বড় বিকট শব্দ ভেসে আসছে পুরো সীমান্ত এলাকা টেকনাফ জুড়ে।

যার কারণে মঙ্গলবার মধ্যরাত থেকে ভয় ও আতঙ্কে আছেন টেকনাফ সীমান্তবর্তী বাসিন্দারা। বিস্ফোরণে ঘরবাড়ি ও এলাকার দালানগুলো কাঁপছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয় ও জনপ্রতিনিধিরা জানিয়েছেন, টেকনাফের সাবরাং, মওলাভীপাড়া, নাজিরপাড়া, জালিয়াপাড়া, পৌরসভার কেকেপাড়া, নাইট্যংপাড়া, দমদমিয়া, জাদিমুড়া, মুচনী, লেদা, রংগীখালী, বাজারপাড়া, খারাংখালী সীমান্তের পূর্বে মিয়ানমার অভ্যন্তরের গ্রামগুলোতে বেশি বিস্ফোরণ হচ্ছে। যার আওয়াজে এপারের বাসিন্দারাও আতঙ্কিত হচ্ছেন ।

তবে এবারে সেন্টমার্টিনে কোনো শব্দ ভেসে আসেনি বলে নিশ্চিত করেছেন ইউপি সেখানকার চেয়ারম্যান মুজিবুর রহমান।

এক বিশ্বস্ত সূত্রে জানা গেছে, মিয়ানমারের মংডুর কায়ুকখালী খালের দক্ষিণে দেশের সেনাবাহিনী আর উত্তরে বিজিপির ঘাঁটি দখল করে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি অবস্থান করছে। ৭ বিজিপি ঘাঁটি উদ্ধারে সেনাবাহিনীর পাশাপাশি কায়ুকখালী খাল থেকে নৌ বাহিনীর একটি বিশাল যুদ্ধজাহাজও যোগ দিয়েছে। তাই দুই বাহিনীর মধ্যে সংঘর্ষের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। রিপোর্ট লেখা পর্যন্ত সংঘর্ষ চলমান।

এনএইচ