tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০২ জানুয়ারী ২০২২, ১৮:৪২ পিএম

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করলেন সেনাপ্রধান


সেনাপ্রধান কর্তৃক শীতবস্ত্র বিতরণ.jpg

হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ উপজেলার পশ্চিমবাগ সরকারি স্কুল মাঠে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এতে উপস্থিত ছিলেন ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল হামিদুল হক।


সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ বিশ্বে শান্তিরক্ষী পাঠানো দেশ হিসেবে এক নম্বর অবস্থানে রয়েছে। এ অর্জন একদিনে হয়নি। আমাদের অনেক ত্যাগ-তিতিক্ষা মেনে নিতে হয়েছে। 

তিনি বলেন, প্রশিক্ষণের মাধ্যমে গুণগত মান বিশ্ব পর্যায়ে নিয়ে যাব। বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি জনগণের যে আস্থা আছে সেটি আমরা সঠিকভাবে প্রদর্শন করতে চাই।

আজ রোববার (২ জানুয়ারি) দুপুরে হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ উপজেলার শিবপাশা ইউনিয়নের পশ্চিমবাগ সরকারি স্কুল মাঠে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

এর আগে ৩ শতাধিক শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন তিনি। এতে উপস্থিত ছিলেন ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল হামিদুল হক।

সেনাপ্রধান বলেন, অতীতের যে কোন সময়ের চেয়ে সেনাবাহিনী এখন প্রশিক্ষণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। দেশের ইতিহাসে এই প্রথমবারের মতো লজিস্টিক এফটিএক্স সেনাবাহিনী পর্যায়ের প্রশিক্ষণ পরিচালিত হচ্ছে। এটি প্রমাণ করে আমরা প্রশিক্ষণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি।

জানা যায়, সেনাপ্রধানের দিকনির্দেশনায় প্রতি বছরের মতো এ বছরও শীত মৌসুমে এলাকার অসহায় ও দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র, ত্রাণ বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানসহ নানাবিধ জনসেবামূলক কাজ পরিচালনা করছে সেনাবাহিনী। 

এইচএন