tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ নভেম্বর ২০২২, ২০:৫০ পিএম

ডেঙ্গু প্রতিরোধে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে : বুলবুল


PPP

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে মশা বাহিত ডেঙ্গু রোগের প্রাদূর্ভাবে অসহায় ছিন্নমূল মানুষের মাঝে আজ মশারী বিতরণ করা হয়। কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর দক্ষিণের আমীর জননেতা নূরুল ইসলাম বুলবুল আজ রাজধানীর হাজারীবাগ এলাকায় ছিন্নমূল ও আসহায় মানুষের মধ্যে এই মশারী বিতরণ করেন।


Photo News Bulbul (DCS 8 Nov 2022) (1)

এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলোয়ার হোসেন, মহানগরীর কর্মপরিষদ সদস্য আব্দুর রহমান, মহানগরীর মজলিসে শুরা সদস্য শাহীন আহমদ খান, হাজারীবাগ পশ্চিম থানা সেক্রেটারি মাহফুজ আলম সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, ডেঙ্গু প্রতিরোধে সরকার যথাযথ পদক্ষেপ নিতে ব্যর্থতার পরিচয় দিয়েছে। এরফলে রাজধানীতে তা মহামারী আকার ধারন করেছে।প্রতিদিনই পত্রিকার পাতায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে অসংখ্য রোগীর মৃত্যুর খবর দেখা যাচ্ছে। এমতাবস্থায় এখনই জরুরী ভিত্তিতে ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতা তৈরির পাশাপাশি সরকার, ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন, স্থানীয় প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের স্ব-স্ব ক্ষেত্রে কার্যকরী ব্যবস্থা গ্রহন করতে হবে।

Photo News Bulbul (DCS 8 Nov 2022) (2)

ডেঙ্গু আক্রান্ত রোগীর সুচিকিৎসা নিশ্চিত ও বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদানের জন্য তিনি সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান। তিনি বলেন, পরিস্থিতি মোকাবেলায় সরকারের পক্ষ হতে এখন পর্যন্ত সামগ্রিকভাবে তেমন কোন উদ্যোগ দেখা যাচ্ছে না। জামায়াতে ইসলামী তার প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের মানুষের কল্যাণ ও সেবা কার্যক্রম অব্যহত রেখেছে। হাদিসের আলোকে যে ব্যক্তি মানুষের প্রতি দয়া করে না আল্লাহও তার প্রতি দয়া করেন না। মহান আল্লাহ রাব্বুল আলামীনের সন্তুষ্টির জন্যই আমরা আজ এখানে সমাজের বঞ্চিত মানুষের হাতে মশারী তুলে দিচ্ছি তারা যেন ডেঙ্গু প্রতিরোধে সচেষ্ট হন।

Photo News Bulbul (DCS 8 Nov 2022) (3)

তিনি আরও বলেন, ‘ডেঙ্গু নিয়ন্ত্রণের জন্য যে ব্যবস্থা দরকার ছিল যথাসময়ে সরকার সে ব্যবস্থা নিতে পারেনি। অর্থাৎ মশা নিধনের জন্য যে ঔষধ প্রয়োজন তারা সেটা পর্যাপ্ত আনতে পারেনি এবং অল্প সময়ের মধ্যে আমদানি করাও সম্ভব হবে বলে মনে হয় না। সরকারের অব্যবস্থাপনায় চলমান সময়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতির ফলে মানুষের নাভিশ্বাস উঠেছে। দ্রব্যমূল্য এখন সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। একইসাথে ক্ষমতাসীনদের সীমাহীন দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের অর্থনৈতিক সেক্টর আজ ধ্বংসের মুখোমুখি। যা আমাদের এই সোনার বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রের দিকে নিয়ে যাচ্ছে। তাই দেশের এই ক্রান্তিলগ্নে জাতিকে এ অবস্থা থেকে মুক্ত করতে এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ইসলামের সুমহান আদর্শের আলোকে ন্যায় ও ইনসাফ ভিত্তিক কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। যেখানে মানুষের মৌলিক অধিকার বাস্তবায়ন হবে ও মানবতার পাশে সকলে দাঁড়াবে। তিনি সকলকে এই কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে জামায়াতে ইসলামীর পাশে থাকার উদাত্ত আহবান জানান।(প্রেস বিজ্ঞপ্তি)

এন