tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১২ নভেম্বর ২০২৩, ১০:৪৫ এএম

প্রহসনের নির্বাচনের জন্য তফসিল ঘোষণার সুযোগ দেয়া হবে না: ড. হেলাল উদ্দিন


j

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেছেন, ষড়যন্ত্রের তফসিল ঘোষণা জনগণ বানচাল করে দেবে।


বিরোধী দলগুলোর শীর্ষ নেতৃবৃন্দকে জেলখানায় রেখে প্রহসনের নির্বাচনের জন্য তফসিল ঘোষণার সুযোগ দেওয়া হবে না।

এ সরকারের এখনো বোধোদ্বয় হয়নি। তাই তারা ষড়যন্ত্রের তফসিল ঘোষণা করতে চাচ্ছে। জনগণ তাদের এ ষড়যন্ত্র বানচাল করে সমুচিত জবাব দেবে। তিনি বলেন, ভোট চোরদের বিরুদ্ধে আমাদের অবরোধ চলছে, চলবে। জনগণের ভোট ও ভাতের অধিকার আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। তিনি অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানান।

রোববার (১২ নভেম্বর) দেশব্যাপী চতুর্থ দফার অবরোধের প্রথম দিনে রাজধানীর সেগুনবাগিচায় সড়ক অবরোধকালে তিনি এসব কথা বলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য শাহীন আহমেদ খান, এডভোকেট শাহ মাহফুজুল হক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়াও চতুর্থ দফায় ৪৮ ঘণ্টার প্রথম দিনে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের অবরোধ কর্মসূচী পালিত হয়।

নাজিম উদ্দিন রোডের চানখারপুল :

এদিকে রাজধানীর নাজিম উদ্দিন রোডের চানখারপুল সড়কে অবরোধে নেতৃত্বকালে কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসেন বলেছেন, বর্তমান অবৈধ ও ফ্যাসিবাদি সরকার আবারো প্রহসনের নির্বাচনের মাধ্যমে যেকোনো ভাবে ক্ষমতায় আসতে চায়। বিরোধী দলগুলোর শীর্ষ নেতৃবৃন্দকে জেলখানায় রেখে তফসিল ঘোষণার পায়তারা করছে। আমরা স্পষ্ট করে বলতে চাই সরকারকে আর সেই সুযোগ দেওয়া হবে না। সংগ্রামী দেশবাসীকে বলতে চাই, জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য আমাদের এই অবরোধ চলছে। অবিলম্বে সরকারকে পদত্যাগ করতে হবে।

কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। দেশবাসী এই ভোট চোরের অধীনে আর কোনো নির্বাচন দেখতে চায় না। সকালে রাজধানীর নাজিম উদ্দিন রোডে অবরোধ কর্মসূচি পালন করে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। অবৈধ ও ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত চতুর্থ দফার ৪৮ ঘণ্টার (১২ ও ১৩ নভেম্বর) সড়কপথ, রেলপথ ও নৌপথ অবরোধ কর্মসূচির অংশ হিসেবে সকালে ঢাকা মহানগর দক্ষিণের নাজিম উদ্দিন রোডের চানখারপুল এলাকায় এই কর্মসূচি পালিত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য মাওলানা আবু আনাস আব্দুল্লাহ, মাওলানা এম এ আজাদ, আবু আব্দুল্লাহ, আব্দুর রহমান, আল আমিন, নুর ইসলামসহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বাংলামোটর :

অবৈধ সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের একদফা দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্র ঘোষিত কর্মসূচি দেশব্যাপী ৪র্থ দফা ৪৮ঘণ্টার অবরোধের ১ম দিনে ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আজ সকালে বাংলামোটর এলাকায় সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। এতে নেতৃত্ব প্রদান করেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি হাফেজ রাশেদুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিশে শূরা সদস্য শাহাদাত মোহাম্মদ আলী, জাহিনুর রহমান, মাহবুব রশীদ, থানা সেক্রেটারি গোলাম ছরওয়ার, এড জোবায়দুর রহমান বাবু এডভোকেট আব্দুল বারী, আবু নুসাইব, ছাত্রনেতা শিশির, আনিসসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ডেমরা মহাসড়ক :

আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ নেতৃবৃন্দের মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে জামায়াতে ইসলামীর ৪র্থ দফা ২ দিন ব্যাপী অবরোধের ১ম দিনে রাজধানীর ডেমরায় মহাসড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী, মির্জা হেলালসহ, মাও দেলোয়ার, জসিম উদদীন ও ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের ডেমরা জেনের ইনচার্জ আবু সুফিয়ান সহ নেতৃবৃন্দ।

দনিয়া যাত্রাবাড়ী :

অবৈধ ও ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত ৪র্থ দফায় ডাকা ৪৮ ঘন্টার সড়ক, নৌ এবং রেলপথ অবরোধ কর্মসূচির অংশ হিসেবে অবরোধের ১ম দিনে যাত্রাবাড়ী দনিয়া এলাকায় মহাসড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মাওলানা সাদেক বিল্লাহ, মহিউদ্দিন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মুগদা কমলাপুর বিশ্বরোড :

অবৈধ সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের একদফা দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঘোষিত দেশব্যাপী ৪র্থ দফা ৪৮ ঘন্টা অবরোধের ১ম দিনে ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আজ সকালে মুগদা কমলাপুর বিশ্বরোড এলাকায় অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। এতে নেতৃত্ব প্রদান করেন মহানগরী মজলিশে শূরা সদস্য জনাব মতিউর রহমান। আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শূরা সদস্য সোহেল রানা মিঠু, রওশন জামান প্রমুখ নেতৃবৃন্দ।

প্রেসি বিজ্ঞপ্তি