tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৮ জুলাই ২০২৩, ১৮:৫০ পিএম

খাদ্য সম্মেলনে যোগ দিতে ইতালি যাচ্ছেন প্রধানমন্ত্রী


pm (2)

আগামী ২৩ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) আয়োজনে খাদ্য সম্মেলনে যোগ দিতে ইতালিতে যাবেন।


তিনি দেশটিতে ২৫ জুলাই পর্যন্ত অবস্থান করবেন। এফএও’র এ সম্মেলনের ফাঁকে ইউরোপের দেশগুলোতে নিযুক্ত বাংলাদেশি দূতদের সঙ্গে প্রধানমন্ত্রী বৈঠক করবেন। রাজধানী রোমে এ বৈঠক হবে।

এ তথ্য নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

সূত্র থেকে জানা যায়, আগামী ২৪ জুলাই বাংলাদেশি দূতদের নিয়ে প্রধানমন্ত্রীর এ বৈঠক হবে। ইউরোপে থাকা বাংলাদেশের ১৫টি মিশনের মধ্যে ১৩টি মিশনের দূতরা ওই বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে।

ইতালি, রাশিয়া, যুক্তরাজ্য, সুইডেন, বেলজিয়াম, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, গ্রিস, নেদারল্যান্ডস, পোল্যান্ড, রোমানিয়া, স্পেন, সুইডেন ও সুইজারল্যান্ডে কর্মরত দূতরা বৈঠকে যোগ দেবেন বলে জানা গেছে।

বাংলাদেশে জাতীয় নির্বাচনের আগে ইউরোপে নিযুক্ত দূতদের নিয়ে সরকার প্রধানের এই বৈঠক খুবই গুরত্বপূর্ণ হবে বলে জানিয়েছে কূটনৈতিক সূত্রগুলো। প্রধানমন্ত্রী দূতদের বিভিন্ন দিক নির্দেশনা দেবেন বলে ধারণা করা হচ্ছে।

আগামী ২৪ থেকে ২৬ জুলাই ইতালির রোমের এফএও হেড কোয়ার্টারে ইউএন ফুড সিস্টেম স্টকটেকিং সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

ইতালি সফরে প্রধানমন্ত্রী খাদ্য সম্মেলনে উদ্ধোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। সম্মেলনে যোগ দেওয়া ছাড়াও ইতালির শীর্ষ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।

এন