tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২২, ২২:১৭ পিএম

ফের রিমান্ডে আমিরে জামায়াত, সারাদেশে শিবিরের বিক্ষোভ


0

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমানকে অন্যায়ভাবে আটক ও মিথ্যা মামলায় রিমান্ডে নেয়ার প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।


মিছিলোত্তর সমাবেশে নেতারা অভিযোগ করে বলেন, ক্ষমতা হারানোর ভয়ে সরকার বেসামাল হয়ে পড়েছে। তাই গণআন্দোলন থেকে বাঁচতে অন্যায়ভাবে গণমানুষের প্রিয় নেতা জামায়াতে ইসলামীর সম্মানিত আমির ডা: শফিকুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। এরপর দুই দফায়- প্রথমে সাত দিন, পরে তিন দিন রিমান্ডে নেয়া হয়েছে। বেআইনি গ্রেফতার ও রিমান্ড থেকে জনগণের দৃষ্টি সরাতে সরকার আমিরে জামায়াতের বিরুদ্ধে মিথ্যা, সাজানো ও হাস্যকর অভিযোগ এনেছে; যা এ দেশের মানুষ বিশ্বাস করে না। বরং জনগণের অধিকার প্রতিষ্ঠা ও সকল অপশক্তির বিরুদ্ধে জামায়াত সব সময় নিয়মতান্ত্রিক পন্থায় সোচ্চার ভূমিকা পালন করে আসছে। এর সাক্ষী দেশের আপামর জনগণ।

‘দেশের মানুষের বিপদ ও দুর্যোগে মানবিক সহায়তা নিয়ে ছুটে চলা ডা: শফিকুর রহমান দেশের দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের কাছে শ্রদ্ধাভাজন সজ্জন ব্যক্তিত্ব। সুতরাং সরকার ও তাদের সেবাদাস পুলিশের যৌথ প্রযোজনায় নির্মিত এসব সাজানো নাটক ও অভিযোগ দেশবাসী ঘৃণার সাথে প্রত্যাখ্যান করেছে। গ্রেফতার, নির্যাতন ও রিমান্ড দিয়ে অবৈধ সরকারের শেষ রক্ষা হবে না। অবিলম্বে রাজনৈতিক প্রতিহিংসার শিকার ডা: শফিকুর রহমাকে মুক্তি দিতে হবে। একইসাথে মুক্তি দিতে হবে গ্রেফতার জামায়াত-শিবির ও বিরোধী দলীয় নেতাকর্মীদের। অন্যথায় চলমান আন্দোলন গণবিস্ফোরণে রূপ নেবে। যুগপৎ আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করা হবে ইনশাআল্লাহ।’

ঢাকা মহানগর দক্ষিণ
বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমানকে অন্যায়ভাবে আটক ও মিথ্যা মামলায় রিমান্ডে নেয়ার প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা। বিকাল ৪টায় কেন্দ্রীয় সাহিত্য সম্পাদকের নেতৃত্বে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে নেতাকর্মীরা। এ সময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সিলেট মহানগর
একই দাবিতে বিকেল ৪টায় বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির সিলেটের মহানগর শাখা। মহানগর সভাপতির নেতৃত্বে আম্বরখান এলাকায় মিছিল সমাবেশ করেন নেতাকর্মীরা। এ সময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা মহানগর
বিকেল সোয়া ৪টার দিকে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির কুমিল্লা মহানগর শাখা। মহানগর সভাপতির নেতৃত্বে নগরীর মূল সড়কে মিছিল সমাবেশ করেন নেতাকর্মীরা। এ সময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগর
অবিলম্বে আমিরে জামায়াতের মুক্তির দাবিতে মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির রাজশাহী মহানগর শাখা। বিকেল ৪টায় মহানগর সভাপতির নেতৃত্বে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় মিছিল সমাবেশ করেন নেতাকর্মীরা। এ সময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বরিশাল মহানগর
বিকেল সাড়ে ৪টার দিকে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির বরিশাল মহানগর শাখা। মহানগর সভাপতির নেতৃত্বে মিছিলটি বিএম কলেজ থেকে শুরু হয়ে নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়। এরপর সেখানে সমাবেশ করেন নেতাকর্মীরা। এ সময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

রংপুর মহানগর
বিকেল ৫টার দিকে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির রংপুর মহানগর শাখা। মহানগর সভাপতির নেতৃত্বে মিছিলটি নগরীর নব্দীগঞ্জ বাজার থেকে শুরু হয়ে বিহারী রোড মোড়ে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মিছিল শেষে ফেরার পথে অন্যায়ভাবে ১০ নেতাকর্মীকে গ্রেফতার করে মাহিগঞ্জ থানা পুলিশ।

নোয়াখালী শহর
আমিরে জামায়াতের মুক্তির দাবিতে মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির নোয়াখালী শহর শাখা। বিকেল ৪টার দিকে শহর শাখা সেক্রেটারির নেতৃত্বে নগরীর মূল সড়কে মিছিল সমাবেশ করেন নেতাকর্মীরা। এ সময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এন