tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৯ এপ্রিল ২০২৩, ২১:৩৫ পিএম

মকবুল আহমদের অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে: মুজিবুর রহমান


resize

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, সাবেক আমীরে জামায়াত মকবুল আহমদের অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।


শনিবার (৮ এপ্রিল) ফেনী ফোরাম ঢাকার উদ্যোগে বাংলাদেশ জামায়াতে ইসলামের সাবেক আমীর, ফেনী ফোরাম ঢাকার প্রতিষ্ঠাতা ও সাবেক প্রদান উপদেষ্টা ফেনীর কৃতি সন্তান মরহুম মকবুল আহমদ রাহেমাহুল্লাহ এর স্মরণসভা ও দোয়ার অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেছেন।

মুজিবুর রহমান বলেন, মকবুল আহমদ ছিলেন আমাদের একজন যোগ্য ও দরদি অভিভাবক। তিনি ছিলেন আল্লাহর পথের একজন আহ্বানকারী, দাঈ ইলাল্লাহ এবং দেশপ্রেমিক রাজনৈতিক ব্যক্তিত্ব। তার অত্যন্ত সহজ-সরল জীবন-যাপন ও দাওয়াতী চরিত্র মানুষকে বিমোহিত করতো। দেশের বৈরি রাজনৈতিক পরিস্থিতিতে তিনি একজন যোগ্য অভিভাবকের ভূমিকা পালন করেছেন। সংগঠনের দুর্দিনে তিনি দ্বীনের যে কঠিন জিম্মাদারি আঞ্জাম দিয়েছেন তা তাকে যুগ যুগ ধরে স্মরণীয় করে রাখবে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার আন্দোলনে নেতৃত্ব ও একজন উদার মনের রাজনীতিবিদ হিসেবে দেশের মানুষ তাকে সবসময় শ্রদ্ধার সাথে স্মারণ করবে।

হলি ফ্যামিলি হাসপাতালের বিভাগীয় প্রধান ও ফেনী ফোরাম ঢাকার সভাপতি অধ্যাপক ডা. মাহমুদুল হকের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর ও সাবেক এমপি সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো. রাজিবুর রহমান, বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ফেনী জেলার সাবেক আমীর অধ্যাপক লিয়াকত আলী ভূঁইয়া, বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ফেনী জেলার আমীর একেএম শামসুদ্দীন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য, ঢাকা আইনজীবী সমিতির সাবেক নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি ও ফেনী ফোরাম ঢাকার সহ-সভাপতি অ্যাডভোকেট এস এম কামাল উদ্দিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) এম আব্দুল্লাহ।

ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ফেনী ফোরাম ঢাকার সেক্রেটারি ডা. মুহাম্মদ ফখরুদ্দীন মানিক অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করেন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন আমেরিকা প্রবাসী সাংবাদিক শহীদুল্লাহ কায়সার, সৌদি আরব প্রবাসী আব্দুল বাকী, ফেনী ফোরাম ঢাকার কার্যনির্বাহী কমিটির সদস্য যথাক্রমে বিশিষ্ট ব্যবসায়ী ও সাবেক ছাত্রনেতা দিদারুল আলম মজুমদার, বিশিষ্ট সংস্কৃতি ব্যক্তিত্ব ও সোনাগাজী ফোরাম ঢাকার সম্মানিত সভাপতি ইব্রাহিম বাহারী, বিশিষ্ট ব্যবসায়ী ও ফেনী সমিতির সহ-সভাপতি মেজবাহ উদ্দিন সাঈদ, মরহুম মকবুল আহমেদের পুত্র মো. নোমান, ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য আব্দুল কাইয়ুম মুরাদ ও দেশ-বিদেশে অবস্থানরত ফেনীর বিশিষ্ট ব্যক্তিবর্গ ও ফেনী ফোরাম ঢাকার কার্যানির্বাহী কমিটির সদস্যবৃন্দ ।

এমআই