tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৭ জুলাই ২০২৪, ১৯:১৭ পিএম

সরকারকে পদত্যাগের আহ্বান ফখরুলের


image-283817-1722085462

কোটা আন্দোলন ঘিরে দেশজুড়ে সংঘটিত হত্যাকাণ্ডের দায় নিয়ে সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


শনিবার (২৭ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, অবৈধভাবে ক্ষমতা আগলে রাখার জন্য এই সরকার এখনও খুন-গুম, মামলা দিয়ে হয়রানি এবং রিমান্ডের নামে নির্যাতন অব্যাহত রেখেছে। অনেককে আদালতে উঠানোর আগেই নির্যাতন করে পঙ্গু করা হচ্ছে। পরে আবার বিচার বিভাগকে দিয়ে রিমান্ডে নিয়ে নির্যাতন চালানো হচ্ছে।

তিনি বলেন, নুরুল হক নুরুকে রিমান্ড শেষে আদালতে নিয়ে আসার সময় গণমাধ্যমে যে চিত্র এসেছে তা যেকোনো মানুষকে আলোড়িত করবে। রিমান্ডে তাকে এমনভাবে নির্যাতন করা হয়েছে, যে তিনি দাঁড়াতেই পারছেন না।

বিএনপির এই নেতা বলেন, ছাত্রদের গুলি করে পঙ্গু করে হাসপাতালে দেখতে যাওয়া, মায়াকান্না এবং সাহায্য করার কথা বলা জনগণকে প্রতারণা করার আরেকটি নজির। তাই এই সরকারকে বলব, সব হত্যাকাণ্ডের দায় নিয়ে অবিলম্বে পদত্যাগ করুন।

ফখরুল বলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও দ্য মিরর এশিয়ার ঢাকা প্রতিনিধি সাঈদ খানকে গ্রেপ্তার ও রিমান্ডে নেওয়ার নিন্দা জানান। সাঈদ সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার থাকায় সরকার ক্ষুব্ধ হয়ে পুলিশ লেলিয়ে তাকে বাসা থেকে তুলে নিয়ে যায় এবং রাতভর তার ওপর অমানুষিক নির্যাতন চালানো হয়।

এ সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তার বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচার করা হচ্ছে বলেও দাবি করেন বিএনপি মহাসচিব। একইসঙ্গে সাংবাদিক সাঈদ খান, শিক্ষার্থীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং সকল গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান।

এমএইচ