tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৭ মে ২০২৩, ১৯:০৯ পিএম

জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য সরকারের পরিবর্তনের বিকল্প নেই: বুলবুল


Photo (4)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর মু. নূরুল ইসলাম বুলবুল বলেছেন, জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য আওয়ামী সরকারের পরিবর্তনের বিকল্প নেই।


বুধবার (১৭ মে) আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জের অসহায় ও দরিদ্র ৪টি পরিবারের মাঝে গাভী গরু বিতরণকালে তিনি একথা বলেন।

নূরুল ইসলাম বুলবুল বলেন, চাঁপাইনবাবগঞ্জের চারটি পরিবারের হাতে আমরা গাভী গরু তুলে দিচ্ছি। আমাদের সমাজ ও রাষ্ট্রে যারা নেতৃত্ব দিচ্ছেন তারা যদি সহায় সম্বলহীন পরিবার গুলোকে বাছাই করে তাদের সমস্যা সমাধানের জন্য স্থায়ীভাবে ব্যবস্থা গ্রহণ করত, নিম্ন আয়ের মানুষদের প্রয়োজনীয় উপকরণ তুলে দিয়ে স্বাবলম্বী করতে ভূমিকা পালন করত তাহলে এসকল মানুষ দারিদ্র্যতার হাত থেকে মুক্ত হয়ে স্বচ্ছলভাবে জীবিকা নির্বাহ করতে পারত। অথচ আমরা ক্ষমতাসীনদের অসহায় মানুষের অধিকার হরণ ও লুটপাটে ব্যস্ত থাকতে দেখতে পাচ্ছি। জনগণকে নিয়ে চিন্তা করার, তাদের সমস্যা সমাধান করার তাদের কোন উদ্যোগ নাই। ফলে জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য এই আওয়ামী সরকারের পরিবর্তনের বিকল্প নেই।

তিনি বলেন, আল্লাহ রাব্বুল আলামীন সমাজে যাদেরকে সম্পদশালী করেছেন তাদের সম্পদেও এসব দরিদ্র মানুষের অংশ রয়েছে। ফলে এই সকল মানুষের কল্যাণে তাদেরকেও ভুমিকা রাখতে হবে, এটা আল্লাহর নির্দেশনা। আমরা বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আমাদের কর্মী ও শুধীদের কাছ থেকে সহযোগিতা নিয়ে সমাজের বঞ্চিত মানুষের পাশে থাকার চেষ্টা করে যাচ্ছি। জামায়াতে ইসলামীর একজন কর্মী হিসেবে কুরআন ও সুন্নাহর ভিত্তিতে একটি ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জে আমরা কাজ করে যাচ্ছি। সংগঠনের চার দফা কর্মসূচির অন্যতম একটি দফা হচ্ছে সমাজের সংস্কার ও কল্যাণমূলক কাজের মাধ্যমে জনগণের সেবা করা। দেশের সকল নাগরিক যেন তার ন্যায্য অধিকার ভোগ করতে পারে আমরা সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, সর্বমহলে সজ্জন ব্যাক্তি হিসেবে পরিচিত আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানকে সরকার সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করে বন্দী করে রেখেছে। তিনি দেশের যেখানেই মানুষের কষ্টের কথা শুনেছেন সেখানেই মানবতার সেবায় ছুটে গেছেন। এর আগে চাঁপাইনবাবগঞ্জের নৌকা ডুবিতে ২১ জন মানুষ নিহত হলে সেখানে আমীরে জামায়াত সহযোগিতা নিয়ে ছুটে এসেছিলেন। অসুস্থ মানুষদেরকে চিকিৎসা সহযোগিতা করে তাদের পাশে আমরা ছিলাম। ট্রেনে কাটা পড়ে নিহত পরিবার গুলোকে চল্লিশ হাজার করে নগদ সহায়তা করা হয়েছে। গতকালও আমি চাঁপাইনবাবগঞ্জের বজ্রপাতে নিহত তিনটি পরিবারের হাতে নগদ পঞ্চাশ হাজার করে টাকা সহযোগিতা করে এসেছি। মানবতার সেবায় আমরা কখনোই জাতি ধর্ম ভেদাভেদ করি না। দেশে ক্ষতিগ্রস্ত মানুষ কে কোন দল করেন সেটা আমাদের বিবেচনার বিষয় না। জামায়াত সবার বিপদ মুসিবতে পাশে আছে থাকবে ইনশাআল্লাহ।

তিনি বলেন, সহযোগিতা পাওয়ার হকদ্বার প্রতিটি মানুষকে আমরা সহযোগিতা পৌঁছিয়ে যাচ্ছি। আমরা আগুনে পুড়ে যাওয়া পরিবার গুলোর হাতে সহযোগিতা পৌঁছিয়ে দিয়ে এসেছি। নদীভাঙন এলাকায় টিউবয়েল প্রয়োজন, আমরা সেখানে জামায়াতের পক্ষ থেকে নিরাপদ পানির জন্য টিউবয়েল প্রতিস্থাপন করে দিয়েছি। এভাবে পুরো চাঁপাইনবাবগঞ্জের জনগণের পাশে আমরা সেবা ও সহযোগিতা নিয়ে আছি। জামায়াত অতীতেও মানুষের পাশে ছিলো, এখনো আমরা আছি, সামনের দিনেও সার্বিক সহযোগিতা নিয়ে জনগণের পাশে থাকবো, ইনশাআল্লাহ।

নুরুল ইসলাম বুলবুল আরও বলেন, সরকার ধারাবাহিকভাবে মামলা, হামলা, নির্যাতন ও ভয়ভীতি দেখিয়ে দেশপ্রেমিক জনগণকে শোষন করতে চাই। এজন্যই তারা জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান, নায়েবে আমীর ও সাবেক এমপি মাওলানা আনম শামসুল ইসলাম, বরেণ্য আলেম দেলাওয়ার হোসেন সাঈদী, বর্তমান সেক্রেটারি জেনারেল ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খানসহ হাজার হাজার নেতা-কর্মীকে দীর্ঘদিন মিথ্যা ও কাল্পনিক সাঁজানো মামলা দিয়ে কারাগারে আটকে রেখেছে। সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার উচ্চ আদালত থেকে জামিন পেয়ে কারাগার থেকে বের হওয়ার সময় বার বার তাকে কারা ফটক থেকে গ্রেফতার করে জুলুম নির্যাতন চালাচ্ছে। আমরা দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে চাই, অবিলম্বে জামায়াত নেতৃবৃন্দসহ সকল রাজবন্দিকে মুক্তি দিন। অন্যথায় দেশবাসীকে সাথে নিয়ে আন্দোলন সংগ্রামের মাধ্যমে আপনাদের বিদায় নিশ্চিত করা হবে। এসময় তিনি স্থানীয় কাউন্সিলর নিরলসভাবে জনগণের পাশে থেকে অক্লান্ত পরিশ্রম করে যাওয়ার জন্য অভিনন্দন ও শুভেচ্ছা জানান। মানুষের সুখে দুঃখে, সুবিধা অসুবিধায় ভবিষ্যতেও তিনি পাশে থাকবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন। তিনি এসব সমাজকল্যাণমূলক কাজে যারা সহযোগিতা করেন তাদের জন্য সবার কাছে দোয়া কামনা করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন ১০ নং ওয়ার্ড কাউন্সিলর তোহরুল ইসলাম সোহেল, পৌর জামায়াতের সেক্রেটারী মোক্তার হোসেন ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখার সভাপতি তানভীর আহম্মেদ, জামায়াত নেতা শহিদুল ইসলাম, মনিরুল ইসলাম মাস্টার সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এমআই