tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৪ জুলাই ২০২৩, ১৮:১৭ পিএম

আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ


0

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে প্রথমে ফিল্ডিং করবে বাংলাদেশ। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।


শুক্রবার (১৪ জুলাই) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বৃষ্টির শঙ্কা নিয়েই টস করতে নামেন দুই দলের অধিনায়করা। তবে সিলেটের আবহাওয়া এখন বেশ রোদ্রৌজ্জ্বল এবং আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই!

আগে ফিল্ডিং নেওয়ার কারণ হিসেবে সাকিব বলছেন, উইকেট ভালো হচ্ছে। ৪০ ওভারই ভালো ক্রিকেট খেলতে হবে আমাদের। টি-টোয়েন্টি সব সময়ই মোমেন্টামের ব্যাপার। আফগানিস্তান ভালো দল। ভালো একটি চ্যালেঞ্জ। ছেলেরাও চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। সিলেটের উইকেট ক্যারি ও বাউন্স আছে, সেটি কাজে লাগাতে হবে আমাদের। আজ তিন স্পিনার ও তিন পেসার নিয়ে খেলব।

টি-টোয়েন্টিতে নয়বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান। যেখানে আফগানদের জয় ৬টিতে এবং বাংলাদেশের ৩টিতে। সংক্ষিপ্ত এই সংস্করণের ক্রিকেটে সর্বশেষ দুই দেখায় যথাক্রমে ৮ এবং ৭ উইকেটে জিতেছে আফগানিস্তান। কিন্তু শেষ পাঁচ লড়াইয়ের মধ্যে দু’টি জয় পায় বাংলাদেশ।

বাংলাদেশের একাদশ:
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

আফগানিস্তান একাদশ:
রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মোহাম্মদ নবি, নজিবুল্লাহ জাদরান, করিম জানাত, মুজিব উর রেহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ মালিক।

এন