tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৭ সেপ্টেম্বর ২০২২, ২০:০৭ পিএম

টস জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠাল পাকিস্তান


বাবর

জিতলেই ফাইনালে। এমন সমীকরণ সামনে দাঁড়িয়ে আজ পাকিস্তান মুখোমুখি আফগানিস্তানের। হারলেও সুযোগটা থাকবে, সেক্ষেত্রে জিততে হবে শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে। সেক্ষেত্রে দলটিকে মেলাতে হবে সমীকরণও।


তবে পাকিস্তান নিশ্চিতভাবেই সেই সমীকরণ মেলাতে চাইবে না শেষ দিনে। আজ আফগানিস্তানের বিপক্ষে জয় নিয়েই নিশ্চিত করে ফেলতে চাইবে এশিয়া কাপ ফাইনাল।

সেই ম্যাচে টস ভাগ্য সঙ্গ দিয়েছে পাক অধিনায়ক বাবর আজমের। টস জিতেছেন তিনি। মোহাম্মদ নবীর আফগানিস্তানকে তিনি পাঠিয়েছেন ব্যাটিংয়ে।

টস জিতে পাক অধিনায়ক বাবর জানালেন পরে ব্যাট করে বাড়তি সুবিধাটা লুফে নেওয়ার ইচ্ছা। বললেন, ‘আমাদের মনে হচ্ছে ম্যাচের শেষ দিকে কিছুটা শিশির পড়বে, আর তাই পরে ব্যাট করাটাই ভালো হবে। আমাদের ক্যাম্পের মানসিকতাটা দারুণ, মোমেন্টামটা ধরে রাখতে চাই আমরা।’

টস জিতলেই এবারের এশিয়া কাপে ম্যাচ জেতা হয়ে যাচ্ছে অনেকটাই। হংকংয়ের দুই ম্যাচ বাদে যে প্রতি ম্যাচেই জিতেছে পরে ব্যাট করা দলই! সে কথাটা মোহাম্মদ নবীরও অজানা নয়। তাই টস জিতলে আফগানরাও শুরুতে ফিল্ডিংই করত, জানালেন তিনি। বললেন, ‘আমরাও টস জিতলে বোলিংই করতাম। শেষ দিকে শিশির পড়বে, একটু আদ্রতাও থাকতে পারে। তবে আমরা আশা করছি বোলিংয়ে নেমে আমরা তাদের কাজটা কঠিন করে তুলব। আমাদের লাইন লেন্থের দিকে মনোযোগ দিতে হবে। আমরা আশা করছি, আগের ম্যাচে যেসব ভুল করেছি সেসব আজ করব না।’

পাকিস্তান তাদের ভারতের বিপক্ষে জেতা ম্যাচের একাদশ থেকে কোনো পরিবর্তন আনেনি। আফগান দলে এসেছে একটি পরিবর্তন। অসুস্থতার কারণে আগের ম্যাচে না খেলা আজমাতউল্লাহ উমারজাই এসেছেন একাদশে, জায়গা হারিয়েছেন সামিউল্লাহ শিনওয়ারি।

আফগানিস্তান একাদশ

হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি (অধিনায়ক), করিম জানাত, রশিদ খান, আজমাতউল্লাহ উমারজাই, নাভিন-উল-হক, মুজিব-উর-রহমান, ফজলহক ফারুকি

পাকিস্তান একাদশ

মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ।

এমআই