tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৬ মার্চ ২০২৪, ১৩:২৬ পিএম

স্বাধীনতা দিবসের শুভেচ্ছাবার্তায় যা বললেন ব্লিংকেন


image-789110-1711436522

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে. ব্লিংকেন বলেছেন, যুক্তরাষ্ট্র অনেক ইস্যুতে বাংলাদেশের অংশীদার। বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে দেওয়া এক শুভেচ্ছাবার্তায় তিনি একথা বলেন।


এক বিবৃতিতে ব্লিংকেন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বাংলাদেশের জনগণকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান।

বিবৃতিতে তিনি বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবেলা, অর্থনৈতিক উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়া, রোহিঙ্গা শরনার্থী সংকটে সাড়া দেয়া, বিশ্বব্যাপি শান্তিরক্ষা অভিযানকে সমর্থন দেয়া এবং বৈশ্বিক স্বাস্থ্য চ্যালেঞ্জ মোকাবিলাসহ আজকের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যুতে বাংলাদেশের অংশীদার হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত।

আমাদের অংশীদারিত্ব একটি অবাধ, উন্মুক্ত এবং সমৃদ্ধ ইন্দো-প্যাসিফিক অঞ্চল নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাংলাদেশের আরেকটি স্বাধীনতার বার্ষিকী উদযাপনের প্রাক্কালে দেশটির গণতান্ত্রিক শাসন ব্যবস্থা জোরদার এবং মানবাধিকার সুরক্ষার প্রচেষ্ঠা যা বাংলাদেশের সমৃদ্ধিকে আরও এগিয়ে নিয়ে যাবে, তার ব্যাপারে আমরা আমাদের অঙ্গীকার পুর্নব্যক্ত করছি।

ব্লিংকেন আরও বলেন, এই বিশেষ দিনে আমি বাংলাদেশীদেরকে উষ্ণ শুভেচ্ছা জানাচ্ছি এবং আগামী বছরগুলোতে অংশীদারিত্ব জোরদার এবং জনগণের মধ্যে বন্ধন আরও জোরদার হবে বলে আশা করছি।

এনএইচ