tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২২, ২২:০৬ পিএম

মরক্কোর হাকিমিরা পেলেন রাজকীয় সংবর্ধনা


34

মরক্কোর ফুটবলাররা বিশ্ব বিশ্বচ্যাম্পিয়ন হতে পারেননি, হয়নি রানারআপও। তবে যা করে দেখিয়েছেন, সেটি তাদের দেশের জন্য বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার চেয়ে কোনো অংশে কম নয়।


প্রথম আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে উঠে মরক্কো। সেখানেই থামেনি তাদের স্বপ্নযাত্রা নাম লেখায় সেমিফাইনালেও।

সদ্য সমাপ্ত কাতার বিশ্বকাপের গ্রুপপর্বে সেই সময় র্যাংকিংয়ে দ্বিতীয়তে থাকা দল বেলজিয়ামকে হারায় মরক্কো। অনেক পথ পাড়ি দিয়ে শেষ ষোলোতে টাইব্রেকারে হারায় সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেনকে।

কোয়ার্টার ফাইনালে মরক্কোর শিকার ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। সেমিতেও হাড্ডাহাড্ডি লাড়াই হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সের সাথে তাদের কে নাড়িয়ে দিয়েছিল দলটি। যদিও শেষ পর্যন্ত হারাতে পারেনি ফ্রান্সকে।

এরপর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ক্রোয়েশিয়ার সাথে দু’দলের মরণ প্রাণ লড়াই হয়। তাদের সঙ্গে লড়াই করে চতুর্থ হয় অ্যাটলাস লায়ন্সরা। এটিই বিশ্বকাপে তাদের ইতিহাসসেরা সাফল্য। দেশে ফিরে তাই রাজকীয় সংবর্ধনা পেলেন মরক্কোর ফুটবলাররা।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিমান থেকে নেমে রাজধানী রাবাতে ছাদখোলা বাস পান আশরাফ হাকিমিরা। আতশবাজি, ব্যানার-ফেস্টুন নিয়ে সেখানে আগেই উপস্থিত ছিলেন সমর্থকরা।

তারা উষ্ণ সংবর্ধনায় সিক্ত করেন প্রিয় ফুটবলারদের। উৎসবের রং ছড়িয়ে পড়ে পুরো শহর জুড়ে। লাল বাস আর লাল জনসমুদ্রে সৃষ্টি হয় তৈরি হয় এক ঐতিহাসিক এবং স্মরণীয় দিন।

এন