tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৬ মার্চ ২০২৩, ২১:১৪ পিএম

সাকিবকে আর তিনে দেখা যাবে না: তামিম


৪

বাংলাদেশ দলের হয়ে তিন নম্বর পজিশনে নিয়ে সবসময় ধোঁয়াশা থেকে যায়। কে ব্যাট করবেন এই পজিশনে এমন একটা প্রশ্ন জনমনে সব সময় বিরাজ করে। ২০১৯ বিশ্বকাপের পর থেকে সাকিব আল হাসানই এই পজিশনে ব্যাট করে আসছেন। তবে চলতি ইংল্যান্ড সিরিজে ব্যাট হাতে নাজমুল হোসেন শান্তকে দেখা গেছে এই পজিশনে।


সোমবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে ম্যাচ জয়ের পর সংবাদ সম্মেলনে এসেছিলেন অধিনায়ক তামিম ইকবাল। সেখানে কথা বলার সময় সাকিবের তিন নম্বর ব্যাটিংয়ের প্রসঙ্গ আসলে তামিম জানিয়ে দিলেন এখন থেকে সাকিব আর তিনে ব্যাট করবেন না। চার অথবা পাঁচ নম্বর পজিশনে দেখা যাবে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে।

সাকিব যে পাঁচে ব্যাটিং করবেন এটা কিছুটা বোঝা গিয়েছিল ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে থেকেই। তবে পাঁচে ব্যাটিং করেও খুব একটা খারাপ ব্যাট করেননি তারকা এই ক্রিকেটার।

সিরিজের প্রথম ওয়ানডেতে ৮ রান করলেও পরের ম্যাচে করেছিলেন ৫৮ রান। এবার সিরিজের শেষ ওয়ানডে ম্যাচেও রাঙালেন ব্যাট। দলের খারাপ সময়ে ব্যাট করতে নেমে করেছেন ৭৫ রান। দলকে টেনেছেন ইনিংসের শেষ পর্যন্ত। মূলত সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সেই সিরিজের শেষ ম্যাচে জয় পায় বাংলাদেশ ।

এমআই