tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৫ জুলাই ২০২৩, ২০:২৮ পিএম

সৎ যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা ছাড়া সমাজ ও রাষ্ট্রের পরিবর্তন সম্ভব না: বুলবুল


New Project

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল বলেছেন, সৎ যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা ছাড়া সমাজ ও রাষ্ট্রের পরিবর্তন সম্ভব না।


চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলা ও পৌরসভার বিভিন্ন এলাকায় বিভিন্ন শ্রেণী ও পেশার সাধারণ জনগণের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে তিনি একথা বলেন।

নূরুল ইসলাম বুলবুল বলেন, আমার প্রাণপ্রিয় চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন শ্রেনী-পেশার মানুষের সাথে ঈদ উৎযাপন করতে পেরে মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে শুকরিয়া আদায় করছি। আমরা ঈদের নামাজ আদায় করেছি এবং পশু কুরবানী করেছি। চাঁপাইনবাবগঞ্জ সদরের বঞ্চিত সকল মানুষের কাছে আমরা গোস্ত পৌঁছিয়ে দেওয়ার চেষ্টা করেছি। একইসাথে এলাকাবাসীকে ঈদের শুভেচ্ছা জানানোর জন্য আপনাদের কাছে স্ব-শরীরে ছুটে এসেছি। বাংলাদেশ জামায়াতে ইসলামী ন্যায় এবং ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে চাই। আমরা দৃঢ় ভাবে বিশ্বাস করি ন্যায় এবং ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠিত হওয়া সম্ভব কেবল ইসলামী মূল্যবোধে বিশ্বাসী হয়ে ইকামাতে দ্বীন প্রতিষ্ঠার মধ্য দিয়ে। ইসলামী জীবন বিধান ছাড়া অন্যকোন মতবাদ দিয়ে বাংলাদেশের জনগণের মুক্তি সম্ভব নয়। আল কুরআন এমন একটা জীবন বিধান যা মানুষের সত্যিকার মুক্তির জন্য আল্লাহ তায়ালা নাযিল করেছেন। দুনিয়া ও আখেরাতের মুক্তি এবং মানবতার কল্যাণের জন্য হযরত মুহাম্মদ সা. এর কাছে অহির মাধ্যমে আল কুরআন নাজিল হয়েছে। সেই কুরআন ভিত্তিক জীবন বিধানই হচ্ছে ইসলামী জীবন বিধান। যে বিধানের মাধ্যমেই কেবল ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ গড়া সম্ভব। সৎ যোগ্য নেতৃত্ব ছাড়া কখনই সমাজ ও রাষ্ট্রে ন্যায়-ইনসাফ প্রতিষ্ঠিত হতে পারে না। সত্যিকার সৎ নেতৃত্ব সব সময়ে আল্লাহর ভয় মনে স্থান দেয়। এজন্য তিনি তার প্রতি অর্পিত দায়িত্বকে আমানত মনে করেন। সেই সৎ যোগ্য নেতৃত্ব ছাড়া সমাজের পরিবর্তন সম্ভব না।

Photo (2) (1)

তিনি বলেন, আজকে বাংলাদেশ যে ভয়াবহ পরিস্থিতিতে রয়েছে তা ইন্টারনেটের সুবাদে প্রত্যেক জনগণ দেখতে পাচ্ছে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, গুম, খুন, দুর্নীতি, অনিয়মের মাধ্যমে আজকে সমাজ জীবনকে বিষিয়ে তোলা হচ্ছে। বাংলাদেশ জামায়াতে ইসলামী নিপিড়িত মজলুম মানুষের সংগঠন। শুধুমাত্র রাজনৈতিকভাবে জামায়াত এদেশে ইসলামী রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে চাই সেটা নয় বরং এই দেশের আপামর জনগণের সার্বিক কল্যাণে জামায়াত নিরলস পরিশ্রম করে যাচ্ছে। শুধুমাত্র রাষ্ট্রীয় ক্ষমতা গ্রহণ নয় বরং আমাদের মূল লক্ষ্য হচ্ছে মানবতার কল্যাণ।

তিনি আরও বলেন, জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে ফাঁসি দিয়ে বিচারিক হত্যা করা হয়েছে। জামায়াতের লাখ লাখ নেতা-কর্মীর নামে হাজার হাজার মামলা দিয়ে হয়রানী অব্যাহত রয়েছে। এরপরও আজকে যেখানেই দেশের জনগণ ক্ষতিগ্রস্ত অসহায় বিপদে মুসিবতে পড়ে জামায়াতের নেতা-কর্মীরা সেখানে মানবতার পাশে ছুটে যাচ্ছে। এসব বিপদ আপদকে আমরা মহান আল্লাহর পক্ষ থেকে পরীক্ষা মনে করি। আমরা ধৈর্য ও সবরের সাথে সকল পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত রয়েছি। এদেশের জনগণের প্রতি আহ্বান আগামীতে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় তারা সৎ যোগ্য দক্ষ নেতৃত্ব বাছাই করতে সক্ষম হবেন ইনশাআল্লাহ।

এসময় আরও উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১০নং ওয়ার্ডের কাউন্সিলর তোহরুল ইসলাম সোহেল, পৌর জামায়াতের নায়েবে আমির এডভোকেট শফিক এনায়েতুল্লাহ্, ওয়ার্ড সভাপতি মোহাম্মদ সোহেল প্রমুখ।

এমআই