tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৬ ডিসেম্বর ২০২৩, ২০:৪৫ পিএম

স্বাধীন বাংলাদেশে কর্তৃত্ববাদীদের অপশাসন চলছে : দেলাওয়ার হোসেন


টাইম নিউজ

স্বাধীন বাংলাদেশে আজ কর্তৃত্ববাদীদের অপশাসন চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসেন। তিনি বলেন, বিজয়ের ৫২ বছর পরেও আজ আমাদের বাক-স্বাধীনতার জন্য সংগ্রাম করতে হচ্ছে, ভোট ও ভাতের জন্য যুদ্ধ করা লাগছে।


শনিবার (১৬ ডিসেম্বর)মহান বিজয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশ জামায়াতে ইসলামী হাজারীবাগ পশ্চিম থানার উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

দেলাওয়ার হোসেন, সরকারের ছত্রছায়ায় দেশে দুর্নীতি ও লুটপাটের মহোৎসব চলছে। দেশের অর্থনীতি আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ঠ। এর মাঝে আওয়ামী গোষ্ঠী আদালতকে ব্যবহার করে ফরমায়েশি রায় প্রদানের মাধ্যমে বিচার বিভাগকে ধ্বংস করে দিচ্ছে। এমতাবস্থায় দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় দেশবাসীকে সাথে নিয়ে জামায়াতে ইসলামীর প্রত্যেক কর্মীকে জান ও মাল দিয়ে চলমান আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, ৫২র ভাষা আন্দোলন, ৭১ এর স্বাধীনতা সংগ্রাম, ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের মতো বর্তমানেও সংগ্রামের মাধ্যমে এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়বে ইনশাআল্লাহ।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য ও হাজারীবাগ পশ্চিম থানার আমীর মো. মাহ্ফুজ আলমের সভাপতিত্বে এবং থানা সেক্রেটারি মাওলানা মুহাম্মদ সোহেলের পরিচালনায় ওই আলোচনা ও দোয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগরীর কর্মপরিষদ সদস্য ও হাজারীবাগ জোন পরিচালক অধ্যাপক নূর নবী মানিক, থানা কর্মপরিষদ সদস্য মো. মোতাহার হোসেন, মো. রাশেদুল ইসলাম প্রমুখ।

এছাড়াও ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের উদ্যোগে রাজধানীর থানায় থানায় মহান বিজয় দিবস উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প, শিক্ষা উপকরণ বিতরণ, আত্মকর্মসংস্থান, পথশিশু ও এয়াতিমদের মাঝে খাবার বিতরণ, অস্বচ্চল মুক্তিযোদ্ধা পরিবারকে সহযোগিতা প্রদান, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

মতিঝিল উত্তর থানায় হাফেজদের সাথে সামষ্টিক ভোজ : বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের মতিঝিল উত্তর থানার উদ্যোগে আজ শনিবার মহান বিজয় দিবস উপলক্ষে কুরআনের হাফেজদের নিয়ে সামষ্টিক ভোজ অনুষ্ঠিত হয়। সামষ্টিক ভোজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি ড. আব্দুল মান্নান। মহানগরীর মজলিসে শুরা সদস্য ও মতিঝিল উত্তর থানা আমীর শামসুল বারীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ও মতিঝিল জোন পরিচালক সৈয়দ সিরাজুল ইসলাম সহ নেতৃবৃন্দ।

এসময় ড. আব্দুল মান্নান বলেন, স্বাধীনতার মূল অর্জন গণতন্ত্র আজ স্বৈরতন্ত্রে পরিণত হয়েছে। দেশে আইনের শাসন ও মানবাধিকার বলতে কিছু নেই, প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটছে। জনগণের ভোটাধিকার ও মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। রাজপথে রাজনৈতিক কর্মসূচি পালন নাগরিকের সাংবিধানিক ও মৌলিক অধিকার হলেও সরকার জনগণকে সে অধিকার পালনের সুযোগ দিচ্ছে না। তাই জনগণের প্রকৃত মুক্তির জন্য আরেকটি স্বাধীনতা সংগ্রাম অনিবার্য হয়ে পড়েছে। চলমান আন্দোলন সংগ্রামে বিজয় অর্জনের জন্য আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা চালাতে হবে।

ডেমরার থানার কোনাপাড়ায় কম্বল বিতরণ : মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে ডেমরা থানার কোনাপাড়া জামায়াতের উদ্যোগে বঞ্চিত শিশুদের মাঝে কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খান। মহানগরীর মজলিসে শুরা সদস্য ও কোনাপাড়া থানা আমীর আবু জয়নবের সভাপতিত্বে ও থানা সেক্রেটারী আবু ছাঈমের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য হারুনুর রশিদ, মাওলানা আবু আমেনা, ওয়ার্ড দায়িত্বশীল তারিকুল ইসলাম, মাস্টার নাসির উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ। পরে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে কোনাপাড়া থানার উদ্যোগে পথ শিশুদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি পালন করা হয়।

কোতোয়ালী থানায় আলোচনা সভা: জামায়াতে ইসলামী কোতোয়ালী থানার উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। থানা সেক্রেটারি হাসান মাহিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য মাওঃ আব্দুর রাজ্জাক, রাশেদুল ইসলাম, আনোয়ার হোসেন সহ অন্যান্য জামায়াত নেতৃবৃন্দ।

রমনা থানার উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প : মহান বিজয় দিবস উপলক্ষে রমনা থানার উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। এসময় সেখানে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে সূরা সদস্য আবু জাওয়াদ, রমনা থানা ভারপ্রাপ্ত আমির আবু আশরাফ, ভারপ্রাপ্ত সেক্রেটারি আব্দুল্লাহ আল ফারুক, থানা শুরা ও কর্মপরিষদ সদস্য আবু মুসা, যুবনেতা আহাম্মদ আলী সরকার, হাফেজ আব্দুর রহমান প্রমূখ নেতৃবৃন্দ।

মতিঝিল পূর্ব থানায় শীতবস্ত্র বিতরণ : ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মতিঝিল পূর্ব থানার উদ্যোগে শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। মহানগরীর মজলিসে শুরা সদস্য ও মতিঝিল পূর্ব থানা আমীর নূর উদ্দিনের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি খলিলুর রহমানের পরিচালনায় শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য ও ওয়ার্ড সভাপতি- সেক্রেটারিবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি