tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০২ জুন ২০২৩, ১৬:৫৪ পিএম

ইমরান খানের ‘পিটিআই’ সভাপতি গ্রেফতার


120

দুর্নীতির অভিযোগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর সভাপতি চৌধুরি পারভেজ ইলাহিকে গ্রেফতার করেছে দেশটির দুর্নীতি দমন কর্তৃপক্ষ।


পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন জানিয়েছে, শুক্রবার (২ জুন) পাকিস্তানের সাবেক প্রাদেশিক প্রধান নির্বাহী তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর সভাপতি চৌধুরি পারভেজ ইলাহির গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন দেশটির পাঞ্জাব প্রদেশের তত্ত্বাবধায়ক তথ্যমন্ত্রী আমির মীর।

তিনি বলেন, সাবেক প্রাদেশিক প্রধান নির্বাহীকে পুলিশের সহায়তায় গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন সংস্থা।

বিগত কয়েক দিন ধরেই পারভেজ ইলাহির বাসভবনের সামনে ঘাঁটি গেড়ে পাহারায় ছিল পাকিস্তান পুলিশ, সেখানে বেশ কয়েক বার হানাও দেয় তারা। এভাবে কয়েকবার চেষ্টা করেও তাকে গ্রেপ্তার করতে ব্যর্থ হয় পুলিশ। অবশেষে আজ লাহোরে তার বাসভবনের সামনে একটি গাড়ি থেকে টেনে বের করে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

গত ৯ মে পাকিস্তান আদালত অঞ্চল থেকে ইমরান খানকে গ্রেপ্তার করার পর দেশজুড়ে বিক্ষোভ ও সংঘর্ষে জড়িয়ে পড়ে তার দল পিটিআই কর্মীরা। এরপর পিটিআইয়ের অনেক নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয় দেশটিতে। তবে দলীয় মুখপাত্র ইকবাল চৌধুরি জানান, পারভেজ ইলাহিকে ৯ মে সংক্রান্ত মামলায় গ্রেপ্তার করা হয়নি। আজ পুরনো একটি দুর্নীতি মামলায় পাকিস্তান দুর্নীতি দমন কর্তৃপক্ষ তাকে গ্রেপ্তার করেছে।

পাকিস্তান পুলিশের দাবি, আজ সকালে তাদের চোখ এড়িয়ে গাড়িতে চড়ে পালানোর চেষ্টা করেছিলেন পারভেজ ইলাহি।

এসময় পুলিশ তার গাড়ি ঘিরে ফেলে। এরপরও গাড়ির কাঁচ তুলে গাড়ির ভিতরেই বসেছিলেন তিনি। পুলিশ তখন তার গাড়ির কাঁচ ভাঙার চেষ্টা করে। পরে গাড়ি থেকে নেমে আসেন তিনি।

পিটিআইয়ের মুখপাত্র ইকবাল চৌধুরির দাবি, আজ সকালে পারভেজ ইলাহিকে গ্রেপ্তার করার সময় তার সাথে থাকা মহিলা আত্মীয়দের হেনস্থা করেছে পাকিস্তান পুলিশ।

জানা গেছে আগামীকাল পাকিস্তান আদালতে হাজির করা হবে পিটিআই সভাপতি চৌধুরি পারভেজ ইলাহিকে।

এন