tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২২:১৪ পিএম

ঝিনাইদহের সাবেক এমপি নায়েব আলী ৪ দিনের রিমান্ডে


pic-66e457f9d53fc

ভাঙচুর অগ্নিসংযোগের দুই মামলায় ঝিনাইদহ-১ (শৈলকুপা উপজেলা) আসনের সাবেক সংসদ সদস্য নায়েব আলী জোয়ার্দারকে ৪ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


শুক্রবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রুমানা ইসলাম তার এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে বৃহস্পতিবার রাত ১১টার দিকে জেলা শহরের আরাপপুর নিজ বাসা থেকে যৌথবাহিনী তাকে গ্রেফতার করে।

পুলিশ জানায়, ৪ আগস্ট জেলা বিএনপি কার্যালয় ও বিএনপির সভাপতি এমএ মজিদের বাড়ি ভাঙচুর, লুট ও অগ্নিসংযোগের ঘটনায় গ্রেফতার নায়েব আলী জোয়ার্দারকে প্রধান করে ১৯ আগস্ট ৪৫৬ জনের নাম উলে­খ করে এবং ২৪ আগস্ট ৩১২ জনকে আসামি করে ঝিনাইদহ সদর থানায় দুটি মামলা করা হয়।

৫ আগস্টের পর আসামিদের বড় একটি অংশ উচ্চ আদালত থেকে জামিন প্রাপ্তির জন্য ঢাকায় অবস্থান নিয়েছেন। তারা রোববার (১৫ সেপ্টেম্বর) উচ্চ আদালতে জামিন আবেদনের প্রস্তুতি নিচ্ছিলেন। বৃহস্পতিবার নিজ বাড়িতে আসেন নায়েব আলী জোয়ার্দার। র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের অধিনায়ক মেজর নাঈম আহমেদ গণমাধ্যমকে জানিয়েছেন গোপন সংবাদের ভিত্তিতে নাশকতার মামলার আসামি সাবেক এমপি নায়েব আলী জোয়ার্দারকে আরাপপুর নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়।

ঝিনাইদহ সদর থানার ওসি মো. শাহীন উদ্দিন জানিয়েছেন, নায়েব আলীকে গ্রেফতার অভিযানে র‌্যাবের সঙ্গে সেনাবাহিনীও অংশগ্রহণ করে। শুক্রবার সকাল সাড়ে ৭টায় তাকে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। ওসি আরও জানান, মামলা দুটির তদন্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) আক্তারুজামান লিটন ও পরিদর্শক (অপারেশন) সুজন কুমার মন্ডল জিজ্ঞাসাবাদের জন্য নায়েব আলীর ১০ দিন করে রিমান্ড চেয়ে আদালতের কাছে আবেদন করেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রুমানা ইসলাম উভয় মামলায় তাকে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালত থেকে প্রথমে নায়েব আলীকে সরাসরি ঝিনাইদহ সদর হাসপাতালে ডাক্তারি পরীক্ষা-নিরীক্ষার জন্য নেওয়া হয়। পরীক্ষা শেষে বেলা ১১টার দিকে নায়েব আলীকে থানায় আনা হয়। বেলা ৩টার দিকে ওসি (শাহীন) জানান, ইতোমধ্যে তাকে জিজ্ঞাসাবাদ করা শুরু হয়েছে।

এনএইচ