tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৪ অগাস্ট ২০২৩, ০৯:১০ এএম

ইউক্রেনে রুশ হামলা, নিহত ৭


download
ইউক্রেনে রুশ হামলায় নিহত ৭

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় শহর খেরসনে রাশিয়ার হামলায় শিশুসহ ৭ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও ২০ জন।


সোমবার (১৪ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, রোববার দক্ষিণ ইউক্রেনে রাশিয়ার গোলাবর্ষণে ৭ জন নিহত হয়েছেন এবং তাদের মধ্যে মাত্র ২২ দিন বয়সী এক শিশু, তার ১২ বছর বয়সী ভাই এবং তাদের বাবা-মা রয়েছেন। ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইগর ক্লাইমেনকো জানিয়েছেন, খেরসনের শায়রোকা বলকা গ্রামে তাদের পারিবারিক বাড়িতে বোমা হামলা চালানো হয়েছে।

এছাড়া ওই হামলায় নিহতদের মধ্যে ওই গ্রামের আরও একজন বাসিন্দা এবং পার্শ্ববর্তী স্তানিস্লাভের দুই ব্যক্তিও রয়েছেন। ক্লাইমেনকো বলেন, ‘সন্ত্রাসীদের থামাতে হবে। তাদের অবশ্যই বলপ্রয়োগ করে থামাতে হবে। তারা আর কিছু বোঝে না।’

এদিকে খেরসনের শায়রোকা বলকা গ্রামে ‘নৃশংস’ হামলার নিন্দা জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে তিনি বলেন, ‘পাঁচজন নিহত হয়েছেন। তাদের মধ্যে একটি শিশুকন্যা রয়েছে, যার বয়স মাত্র ২২ দিন। তার ভাই, মাত্র ১২ বছর বয়সী। মা ওলেসিয়াও মারা গেছে... তিনি মাত্র ৩৯ বছর বয়সী।’

জেলেনস্কি আরও বলেন, শুধুমাত্র খেরসনে রাশিয়ান গোলাবর্ষণের ১৭ টি ঘটনা রিপোর্ট করা হয়েছে এবং এর বাইরেও অনেক এলাকায় গোলাবর্ষণ হয়েছে। এসময় রাশিয়াকে তার সব অপরাধের জবাব দেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

অবশ্য রাশিয়ান সৈন্যরা ডিনিপ্রো নদীর ওপার থেকে এই এলাকায় গোলাবর্ষণ অব্যাহত রেখেছে।

এন