tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৫ জুলাই ২০২৪, ০৭:৫৪ এএম

অবশেষে মাঠে গড়াল আর্জেন্টিনা-কলম্বিয়া ফাইনাল


aeg-20240715072523

কয়েকদফা পেছানোর পর অবশেষে মাঠে গড়াচ্ছে আর্জেন্টিনা ও কলম্বিয়ার ফাইনাল। নির্ধারিত সময়ের চেয়ে ১ ঘণ্টা ২০ মিনিট পিছিয়ে মাঠে গড়াচ্ছে ফাইনাল। কলম্বিয়ার উগ্র সমর্থকদের কারণে ব্যাহত হয়েছে ফাইনালের আয়োজন। অবৈধভাবে স্টেডিয়ামে প্রবেশ করতে গিয়ে মায়ামির হার্ড রক স্টেডিয়াম এবং এর আশপাশে শুরু হয়েছে ব্যাপক গণ্ডগোল। যে কারণে নির্ধারতি সময়ের অনেকটা পরেই শুরু হচ্ছে ফাইনাল।


নির্ধারিত সময়ে গেট খুলে দেয়ার পরে স্টেডিয়ামে উচ্ছৃঙ্খল কলম্বিয়ান ভক্তদের তোপের মুখে পড়ে মায়ামির হার্ডরক স্টেডিয়ামের নিরাপত্তাকর্মীরা। কলম্বিয়ান অধ্যুষিত সেই অঞ্চলের অনেকেই ফাইনালের ভেন্যুতে প্রবেশের চেষ্টা চালান। ফলে তৈরি হয় এক বিশৃঙ্খল পরিবেশের। স্টেডিয়ামের নিরাপত্তাকর্মীরা বাধ্য হন টিকিটবিহীন কলম্বিয়ান ভক্তদের ওপর চড়াও হতে।

প্রটোকল অবশ্য পুরোপুরি মানতে পারেননি হার্ড রক স্টেডিয়ামের নিরাপত্তায় থাকা পুলিশেরা। কলম্বিয়ান ভক্তদের অনেকেই ঢুকে পড়েছেন বিনা টিকিটে। পুরো বিষয়টি নিয়েই সেখানে তৈরি হয় জটিল পরিস্থিতির। ফাইনালকে কেন্দ্র করে বাড়তি ব্যবস্থা নিয়েও বিতর্ক এড়াতে পারেনি কনমেবল। চরম বিপাকের মাঝে পড়ে আয়োজকরা তাৎক্ষণিকভাবে স্টেডিয়ামের গেট বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়।

এসময় পরিস্থিতি আরও বেশি ঘোলাটে হয়ে পড়ে। স্টেডিয়ামের বাইরে থাকা আর্জেন্টিনা ভক্তদের ওপর চড়াও হতে শুরু করে কলম্বিয়ার ভক্তরা। একাধিক শিশু এবং নারী ভক্ত পড়েন তোপের মুখে।

যদিও সব ঝামেলার ইতি ঘটিয়ে মাঠে গড়াল ফাইনাল। সব বিতর্কের অবসান ঘটিয়ে এবার সবার চোখ মাঠের খেলার দিকে।

এনএইচ