tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৪ অগাস্ট ২০২৩, ১০:৩২ এএম

ইরানে বন্দুক হামলায় নিহত ১, আহত ৮


3
ইরানে বন্দুক হামলায় নিহত ১, আহত ৮

ইরানের সিরাজ শহরে একটি মাজারে বন্দুক হামলায় ১ জন নিহত হয়েছেন। এই হামলায় আহত হয়েছেন আরও আটজন।


সোমবার (১৪ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, ইরানের শিরাজ শহরের একটি মাজারে ‘সন্ত্রাসী’ হামলায় ১ জন নিহত ও আটজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

ইরানের সরকারি বার্তাসংস্থা আইআরএনএ জানায়, হামলার সময় একজন বন্দুকধারী শাহ চেরাগ মাজারে প্রবেশের চেষ্টা করে এবং দর্শনার্থীদের ওপর গুলি চালায়।

বিবিসি জানায়, হামলার ঘটনার পর ইরানের রাষ্ট্রীয় মিডিয়া প্রাথমিকভাবে বলেছিল, দুই হামলাকারী এই আক্রমণ চালিয়েছে এবং তাতে ৪ জন নিহত হয়েছেন। কিন্তু পরে তথ্য সংশোধন করে জানানো হয়, একজন আক্রমণকারী এই হামলা চালান এবং এতে একজন মারা গেছেন ও আটজন আহত হয়েছেন।

ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ডস কর্পসের আঞ্চলিক কমান্ডার ইয়াদুল্লাহ বোয়ালি বলেন, ‘এক সন্ত্রাসী মাজারের গেটে প্রবেশ করে এবং রাইফেল দিয়ে গুলি চালায়’।

তাসনিম নিউজ এজেন্সি জানিয়েছে, হামলায় অন্তত সাতজন আহত হয়েছেন এবং এলাকার দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। রাষ্ট্রীয় টিভি জানায়, মাজার এলাকাটি নিরাপত্তা বাহিনী ঘেরাও করে রেখেছে।

এর আগে গত বছরের অক্টোবরে শাহ চেরাগের মাজার এলাকায় আরেকটি হামলার ঘটনা ঘটে। জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) চালানো সেই হামলায় ১৩ জন নিহত হয়েছিলেন। অবশ্য কোনও গোষ্ঠী তাৎক্ষণিকভাবে সর্বশেষ হামলার দায় স্বীকার করেনি।

প্রসঙ্গত, ইরানের শিরাজ শহর হলো তীর্থযাত্রা ও পর্যটনের জন্য একটি জনপ্রিয় গন্তব্য। এর আগে ২০০৮ সালের এপ্রিল মাসে এই ধরনের হামলা হয়েছিল। সেসময় একটি মসজিদে পেতে রাখা বোমায় ১৪ জন নিহত হয়েছিলেন।

এন