tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ৩০ মার্চ ২০২৩, ১৪:১৯ পিএম

গ্যারান্টি দেওয়া তত্ত্বাবধায়ক সরকার চায় বিএনপি


7

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন নির্বাচনে জেতার গ্যারান্টি দেবে এ রকম তত্ত্বাবধায়ক সরকার বিএনপি চায় বলে মন্তব্য করেছেন ।


বুধবার (২৯ মার্চ) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি প্রতিদিনই বলছে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া তারা নির্বাচনে অংশগ্রহণ করবে না। তো বড় একটি দল ছাড়া নির্বাচন আসলে অংশগ্রহণমূলক হবে কিনা- সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। বিশ্বের অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো নির্বাচন হবে। তারা (বিএনপি) তত্ত্বাবধায়ক সরকার খুঁজে পাবে অনলি ইন পাকিস্তান। দ্যাট ইজ নট এ গুড এক্সাম্পল ফর ডেমোক্রেসি।’

তিনি বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকারের বিষয়টিকে পার্টিযান করে ফেলেছে বিএনপি। সেটা ২০০১ সালের নির্বাচনে। সেই নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকারকে যে অবস্থায় নিয়ে যাওয়া হয়েছে, বঙ্গভবনে শপথ নিতে না নিতেই কি হলো, ১৩ জন সচিব বাদ!’

‘তারা বায়াস্ট পার্টিযান তত্ত্বাবধায়ক সরকার চায়’ বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি আরও বলেন, বাংলাদেশে প্রোগ্রেস থেমে থাকলে বিশ্বের বড় বড় দেশের নেতারা বাংলাদেশে প্রশংসা করে কেন? এগুলো কি অমূলক? হাওয়া থেকে করে তারা? আমি একটা কথাই বলব আমরা অনেকের চেয়ে ভালো আছি। এখানেও জিনিসপত্রের দাম বেড়েছে সেটা আমি অস্বীকার করছি না, সেটা স্বীকার করেই আমি বলছি আমরা অনেক ভালো আছি।

এবি