tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলাধুলা প্রকাশনার সময়: ০৮ জুলাই ২০২৪, ১৬:০৬ পিএম

বিসিবিকে না বলে দিলেন মুশতাক


image-825691-1720432898

লম্বা সময় একজন লেগস্পিনারের অভাব ভুগিয়েছে বাংলাদেশকে। সেই অভাব ঘুচিয়ে দিয়েছিলেন পাকিস্তানের কিংবদন্তি স্পিনার মুশতাক আহমেদ। তার অধীনেই বিশ্বমঞ্চে নজর কড়েছে তরুণ লেগস্পিনার রিশাদ হোসেন। ১৪ উইকেট তুলে ছিলেন শীর্ষ উইকেট শিকারি বোলারদের সংক্ষিপ্ত তালিকাতেও।


স্বাভাবিকভাবেই মুশতাকের কাজে খুশি হয়েছিল বিসিসি। জানিয়েছিলেন মুশতাকের সঙ্গে নতুন করে চুক্তি বাড়ানোর আগ্রহের কথাও। তবে সেটি আর হলো না। বিসিবিকে বিদায় বলে দিলেন পাকিস্তানের সাবেক এই কিংবদন্তি ক্রিকেটার।

গত ২ জুলাই বিসিবির বোর্ডের সভা শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন মুশতাকের সঙ্গে নতুন করে চুক্তিতে যাওয়ার আগ্রহ প্রকাশ করে বলেছিলেন, ‘মুশতাকের সঙ্গে আমরা চুক্তি বাড়াতে প্রস্তুত। অন্যদিকে আমরা নতুন অপশনও খুঁজছি। দেখা যাক কী কী অপশন আছে।'

বিসিবি মুশতাকের সঙ্গে চুক্তি বাড়াতে চাইলেও শেষ পর্যন্ত সেটা সম্ভব হয়নি। এরইমধ্যে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের হয়ে কাজ শুরু করে দিয়েছেন এই পাকিস্তানি। শ্রীলঙ্কায় চারদিনের ম্যাচে ইংলিশ যুবাদের স্পিন বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন মুশতাক। যা নিশ্চিত করেছে পাকিস্তানের গণমাধ্যম পাক প্যাশন ডট নেট।

ফলে মুশতাককে আর আপাতত পাচ্ছে না বিসিবি। স্বাভাবিকভাবেই তাই বিসিবিকে নামতে হবে নতুন কোচ খোঁজার মিশনে।

এমএইচ