tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ২৮ জুন ২০২৪, ২১:১০ পিএম

কুকুরের জন্য রক্ত চেয়ে রতন টাটার পোস্ট, মিলল ডোনারও


dog-20240628221337

গুরুতর অসুস্থ একটি কুকুরের জন্য রক্ত চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন ভারতীয় ধনকুবের রতন টাটা। অসুস্থ মানুষের জন্য রক্ত চেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা খুবই সাধারণ একটি ব্যাপার হলেও; একটি প্রাণীর জন্য রক্ত চাওয়ার বিষয়টি অনেকের কাছেই অবাক লেগেছে।


গতকাল বৃহস্পতিবার (২৭ জুন) ইনস্টাগ্রামে এই পোস্টটি করেন ৮৬ বছর বয়সী রতন টাটা।

অসুস্থ কুকুরটি মুম্বাইয়ের স্পল অ্যানিমেল হাসপাতালে ভর্তি আছে। এই হাসপাতালটি প্রতিষ্ঠা এবং দেখভালের দায়িত্বে আছেন রতন টাটা নিজেই। এ বছরের শুরুতে হাসপাতালটির কার্যক্রম শুরু হয়।

রক্ত চেয়ে করা পোস্টটিতে একটি অসুস্থ কুকুরের ছবিও দেন রতন। এটির সামনের ডান পায়ে আইভি ও নীল রঙের ব্যান্ডেজ লাগানো ছিল।

পোস্টটিতে টাটা গ্রুপের কর্ণধার লেখেন, “আপনার সহায়তার প্রতি আমি কৃতজ্ঞ থাকব। আমাদের পশু হাসপাতালে থাকা সাত মাস বয়সী কুকুরটির জরুরিভিত্তিকে রক্ত লাগবে। এটি টিক জ্বর এবং রক্তাল্পতায় ভুগছে।”

এছাড়া পোস্টে তিনি জানান, কুকুরের জন্য কুকুরেরই রক্ত লাগবে। তিনি আরও জানান, যে কুকুর থেকে রক্ত নেওয়া যাবে সেটির বয়স অবশ্যই ১ থেকে ৮ বছর এবং ওজন ২৫ কেজি হতে হবে। সঙ্গে কুকুরটির সব ধরনের ভ্যাকসিন দেওয়া থাকবে হবে এবং শারীরিকভাবে পরিপূর্ণভাবে সুস্থ থাকতে হবে।

ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রায় ১০ কোটি ফলোয়ার থাকা রতন টাটা ব্যর্থ হননি। পরবর্তীতে আরেকটি পোস্টে তিনি জানান, তার হাসপাতালে থাকা অসুস্থ কুকুরটির জন্য রক্ত পাওয়া গেছে।

সূত্র: সিএনএন

এনএইচ