tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৮ মে ২০২৪, ১৪:৩১ পিএম

যেকোনো দুর্যোগে জামায়াতে ইসলামী মানুষের পাশে আছে : নূরুল ইসলাম বুলবুল


jj

নূরুল ইসলাম বুলবুল বলেন, ঘূর্ণিঝড় রেমাল ও নিম্নচাপের প্রভাবে দেশজুড়ে প্রবল বৃষ্টি পড়ছে। এরফলে খেটে খাওয়া দিনমজুর ও শ্রমজীবী মানুষ অত্যন্ত কষ্টকর পরিস্থিতিতে পড়েছে।


যেকোনো দুর্যোগ ও বিপদ-মুসিবতে বাংলাদেশ জামায়াতে ইসলামী দেশের মানুষের পাশে আছে বলে জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের আমীর ও চাঁপাই-নবাবগঞ্জের কৃতিসন্তান মো. নূরুল ইসলাম বুলবুল।

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে প্রচন্ড বৃষ্টিতে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার শ্রমজীবী ও সাধারণ মানুষের মাঝে ছাতা বিতরণকালে তিনি এ মন্তব্য করেন। এসময় আরও উপস্থিত ছিলেন চাঁপাই-নবাবগঞ্জ পৌর আমির হাফেজ গোলাম রাব্বানী, পৌর সেক্রেটারি মোক্তার হোসেন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

নূরুল ইসলাম বুলবুল বলেন, ঘূর্ণিঝড় রেমাল ও নিম্নচাপের প্রভাবে দেশজুড়ে প্রবল বৃষ্টি পড়ছে। এরফলে খেটে খাওয়া দিনমজুর ও শ্রমজীবী মানুষ অত্যন্ত কষ্টকর পরিস্থিতিতে পড়েছে। এসকল কৃষক, শ্রমিক ও শ্রমজীবী মানুষের কষ্ট লাঘবে প্রচন্ড বৃষ্টির মাঝে আমরা ছাতা বিতরণ করছি। শুধু বৃষ্টি বা বন্যা নয় বরং যেকোনো দুর্যোগ ও বিপদ-মুসিবতে আমরা চাঁপাই-নবাবগঞ্জের মানুষের পাশে আছি এবং থাকবো ইনশাআল্লাহ। আজকে গোটা দেশের মানুষই অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হচ্ছে। কিছুদিন পূর্বেও আমরা অনাবৃষ্টি ও তীব্র দাবদাহ দেখেছি। প্রকৃতির এসব পরিবর্তনের ফলে মানুষের দুর্ভোগ বেড়ে যায়। আমরা সকল প্রকার প্রাকৃতিক দুর্যোগ হতে মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে সাহায্য চাই।

তিনি বলেন, আজকে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি সরকারের অব্যবস্থাপনায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বাংলাদেশের মানুষের জন্য দুর্ভাগ্য যে, প্রশাসনের ছত্রছায়ায় সরকার দলীয় লোকজন সিন্ডিকেটের মাধ্যমে বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে জনজীবনকে অস্বস্তিতে ফেলে দিয়েছে।

আওয়ামী সরকার জনগণের ভোটে রাষ্ট্র ক্ষমতায় আসে নাই। ফলে এদেশের মানুষের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই। এই পরিস্থিতিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি আদর্শবাদী সংগঠন হিসেবে বরাবরই জনগণের যেকোন বিপদ-আপদে তাদের পাশে থাকার চেষ্টা করেছে। বাংলাদেশে ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত জামায়াতে ইসলামীর এই গণমুখী প্রয়াস অব্যাহত থাকবে। আল্লাহ রাব্বুল আলামিনের ঘোষণা অনুযায়ী যারা সামর্থ্যবান তাদের সম্পদে অসহায় ও দরিদ্রদের অংশ রয়েছে। তাই তিনি মানুষের কল্যাণে কাজ করতে সমাজের বিত্তবান ব্যক্তি সহ সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি