tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২২, ১৯:৫৬ পিএম

লক্ষ্মীপুরের অগ্নিদগ্ধদের চিকিৎসার দায়িত্ব নিলেন ড. রেজাউল করিম


R

লক্ষ্মীপুরের ৯ নম্বর উত্তর জয়পুর ইউনিয়নের, ২ নম্বর ওয়ার্ড গোপালপুর পূর্ব মাগুরী, জোড়পোলের পূর্ব পাশে আনোয়ার হোসেনের বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অগ্নিদগ্ধদের চিকিৎসার যাবতীয় ব্যয়ভার ও দায়িত্ব নেয়া ঘোষণা দিয়েছেন বাংলাদদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি এবং লক্ষ্মীপুর-৩ আসনের জামায়াত মনোনীত সংসদ সদস্য প্রার্থী ড. মুহাম্মদ রেজাউল করিম।


RR

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) তিনি অগ্নিদগ্ধদের দেখতে রাজধানীর শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে যান। এ সময় তিনি তাদেরকে নগদ অর্থ প্রদান করেন।

জানা যায়, তিনি অগিদগ্ধদের শয্যাপাশে বেশ কিছু সময় অবস্থান করেন, তাদের শরীর-স্বাস্থ্যের খোঁজ-খবর নেন এবং আহতদের স্বজনদের সাথে একান্তে কথা বলেন। মহানগরী সেক্রেটারি স্বজনদের সান্ত্বনা প্রদান করেন এবং তাদেরকে বিপদে ধৈর্য্য ধারণের পরামর্শ দেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন ঢাকাস্থ চন্দ্রগঞ্জ ফোরামের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী হুমায়ূন কবির এবং ঢাকাস্থ উত্তর জয়পুর ইউনিয়ন ফোরাম সেক্রেটারি মোশাররফ হোসেন প্রমুখ।

তিনি উপস্থিত স্বজনদের উদ্দেশ্যে বলেন, যেকোনো মৃত্যু বেদানাদায়ক ও শোকাবহ। লক্ষ্মীপুরের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আমরা খুবই শোকাহত ও মর্মাহত। তবে ঘটনাটি দুর্ঘটনা কিনা তা নিয়ে ইতোমধ্যেই সন্দেহ-সংশয়ের সৃষ্টি হয়েছে। তাই ঘটনা তদন্তে একটি কার্যকরি তদন্ত কমিটি গঠন করা দরকার। তিনি অগ্নিদগ্ধ হয়ে নিহত আনিকা আক্তারের শাহাদাতের কবুলিয়াত ও আহতদের দ্রুত আরোগ্যের জন্য মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া করেন এবং আহতদের চিকিৎসার সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর গভীর রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর জয়পুর ইউনিয়নের গোপালপুর পূর্ব মাগুরী গ্রামে বসতঘরে ঘুমন্ত অবস্থায় অগ্নিদগ্ধ হয়ে আনিকা আক্তার (১৭) নামে এক কিশোরীর মৃত্যু হয়। এ সময় তার মা জোছনা বেগম (৪০) ও ছোট ভাই রোকন মাহমুদ (৯) অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হয়। অগ্নিদগ্ধ মা-ছেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটেট চিকিৎসাধীন রয়েছেন। (প্রেস বিজ্ঞপ্তি)

এন