tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৩ জুন ২০২২, ১২:৪৯ পিএম

আফগানিস্তানের টি-টোয়েন্টি সিরিজ জয়


Afganistan - Harare, Zimbawaye-2022

আফগানিস্তান ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও আধিপত্য দেখাচ্ছে। ১ম টি-টোয়েন্টির পর ২য় ম্যাচেও ২১ রানে জিম্বাবুয়েকে হারিয়েছে আফগানরা। ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল মোহাম্মদ নবীর দল।


রোববার (১২ জুন) হারারেতে আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৭০ রান করে আফগানিস্তান। জবাবে ৭ উইকেটে ১৪৯ রান করতে পারে স্বাগতিক জিম্বাবুয়ে। ফলে ৩ ম্যাচ সিরিজে ২-০-তে লিড নিয়েছে রশিদরা-মুজিবরা।

স্বাগতিক জিম্বাবুয়ে বড় লক্ষ্যে খেলতে নেমে শুরুতে উইকেট হারালেও ইনোসেন্ট কাইয়া ও মারুমানির ব্যাটে কক্ষপথে ছিল। এই জুটি বিদায়ের পর লড়াই করেছেন একমাত্র সিকান্দার রাজা। বাকিরা ছিলেন যাওয়া আসার মিছিলে।

ওপেনার ইনোসেন্ট সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস খেলেন। ৫৭ বলের ইনিংসে তিনি হাকান দুটি চার ও একটি ছক্কা। ২২ বলে তিন চার ও এক ছক্কায় ৩০ রান করেন মারুমানি।

অধিনায়ক ক্রেইগ আরভিন ফেরেন দুই রানে। ২১ বলে ৪১ রান করেন সিকান্দার রাজা। এক চারের পাশাপাশি চারটি ছক্কা হাকান তিনি। রায়ান বার্ল, চাকাভা, জংউই ও তিরিপানো ছুতে পারেননি দুই অঙ্কের রান। বল হাতে রশিদ খান নেন দুটি উইকেট।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে গুরবাজের (১) উইকেট হারায় আফগানিস্তান। ভালো করতে পারেননি উসমানও (২)। তবে ওপেনিংয়ে জাজাইর ১৩ বলে ২৮ রান দলকে চাঙ্গা করে।

মিডল অর্ডারে নাজিবুল্লাহ জাদরান ও অধিনায়ক মোহাম্মদ নবীর ব্যাটে বড় স্কোরে পৌঁছে আফগানরা। ৪৬ বলে সর্বোচ্চ ৫৭ রান করেন জাদরান। ২২ বলে এক চার ও চার ছক্কায় ৪৩ রানে অপরাজিত থাকেন নবী।

আগামী মঙ্গলবার (১৪ জুন) হারারেতেই অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। আফগানিস্তান এর আগে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ জিতেছে ৩-০ ব্যবধানে। একই ব্যবধানে টি-টোয়েন্টিতেও জিততে মরিয়া আফগানরা।

এইচএন