tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৮ মে ২০২৪, ২০:৩৩ পিএম

সংকট উত্তরণে রাজনৈতিক বিভেদ ভুলে মানবতার কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : ড. শফিকুল ইসলাম মাসুদ


Photo Press Dr. Masud (JDCS 28 May 2024) (1)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ও বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন,সংকট উত্তরণে রাজনৈতিক বিভেদ ভুলে মানবতার কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।


মঙ্গলবার (২৮ মে ) ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত ও বন্যা উপদ্রুত অঞ্চল পটুয়াখালীর বাউফলে কৃষক, শ্রমিক ও শ্রমজীবী মানুষের মাঝে ছাতা উপহার প্রদানকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঘূর্ণিঝড় রেমাল পরবর্তী অতি বৃষ্টির মধ্যে বাউফলের কৃষক, শ্রমিক ও শ্রমজীবী মানুষের হাতে ছাতা তুলে দিয়ে তাদের স্বাভাবিক কাজে কর্মে সহযোগি হতে পেরে আল্লাহ তায়া’লার শুকরিয়া আদায় করছি। ঘুর্ণিঝড় রেমালে যাদের ঘর বাড়ি ভেঙ্গে গেছে, ফল ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে, মাছের ঘের ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। একইসাথে আল্লাহর কাছে দোয়া করছি তিনি যেন অতি দ্রুত এই ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠার তৌফিক দেন এবং আমাদেরকে অতি বৃষ্টি থেকে হেফাজত করেন। বাউফলের জনপ্রতিনিধি ও নেতৃবৃন্দের কাছে আমরা প্রত্যাশা করি, এই দুর্যোগে রাজনৈতিক বিভেদ ভুলে গিয়ে মানবতার কল্যাণে ক্ষতিগ্রস্তদের পাশে সকলে দাঁড়াবেন। আসুন আমরা পরস্পরের সহযোগী হয়ে এই সংকট উত্তরণে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাই। আল্লাহর সাহায্যে আমরা সকল ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠে বাউফলের অসহায় মানুষের মুখে হাসি ফোটাবো ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ সকল কিছুর দাম বেড়ে যাওয়ায় দেশের নিম্ন-মধ্য আয়ের মানুষের পরিবার পরিজন নিয়ে জীবন অতিবাহিত করা এমনিতেই কষ্টকর হয়ে পড়েছে। এরমধ্যে আবার ঘুর্ণিঝড় রেমালে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বাউফল নদী প্লাবিত এলাকা হওয়ায় জলোচ্ছাসে ইতোমধ্যেই অনেক ক্ষয়ক্ষতি হয়ে গেছে। আমরা আল্লাহর কাছে আশ্রয় চাই, প্রাকৃতিক এই গজব থেকে তিনি যেন বাউফল সহ পুরো বাংলাদেশকে হেফাজত করেন। গণমানুষের সংগঠন হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ হতে আমরা এই দুর্যোগময় পরিস্থিতি উত্তরণে আমাদের সীমিত সামর্থ্যের আলোকে বাউফল সহ দেশের ক্ষতিগ্রস্ত মানুষের পাশে রয়েছি। আপনাদের কাছে দোয়া চাই, আগামী দিনে যেন বাংলাদেশের রাষ্ট্রশক্তিকে কাজে লাগিয়ে আপামর জনসাধারণের পাশে থেকে তাদের কল্যাণে আমরা কাজ করতে পারি। ন্যায়-ইনসাফের ভিত্তিতে দেশ পরিচালনা করতে পারি। আল্লাহ যেন সেই সুযোগ আমাদেরকে দান করেন। এসময় তিনি অসহায় মানুষের পাশে সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা জামায়াতের নায়েবে আমির অ্যাডভোকেট নাজমুল আহসান, উপজেলা আমির মাওলানা রফিকুল ইসলাম, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা জামাল উদ্দিন, মাওলানা আব্দুদ দাইয়্যান, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম সহ উপজেলার বিভিন্ন পর্যায়ের শিক্ষক, সাংবাদিক, ওলামায়ে কেরাম ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রেসবিজ্ঞপ্তি//এমএইচ