tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০১ মার্চ ২০২৩, ১৯:১৯ পিএম

জামায়াতের জেলা ও মহানগরী আমির সম্মেলন অনুষ্ঠিত


৫

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানের সভাপতিত্বে জেলা ও মহানগরী আমির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১ মার্চ) এ সম্মেলন অনুষ্ঠিত হয়।


সম্মেলনে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানসহ জামায়াতের গ্রেফতার সকল শীর্ষ নেতা, আলেম-ওলামা ও রাজনৈতিক দলের কর্মীদের কারাগারে আটকে রাখার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং তাদের নিঃশর্ত মুক্তি দেয়ার আহ্বান জানানো হয়।

সম্মেলনে নিম্নোক্ত প্রস্তাব গৃহীত হয় :

বাংলাদেশ জামায়াতে ইসলামী গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, বাংলাদেশে আজ গণতন্ত্র, আইনের শাসন ও মানুষের সাংবিধানিক অধিকার বলতে কোনো কিছুই নেই। মানুষের কথা বলার অধিকার ও মত-প্রকাশের স্বাধীনতা কেড়ে নেয়া হয়েছে। ধারাবাহিকভাবে বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর চলছে জুলুম-নির্যাতন ও গণগ্রেফতার।

১২ ডিসেম্বর রাত ১টায় আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানকে তার নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা করা হয়। তাকে কয়েক দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের নামে হয়রানি করা হয়।

সরকার জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি দেলাওয়ার হোসাইন সাঈদীকে দীর্ঘ ১৩ বছর যাবৎ, সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলামকে ১২ বছর যাবৎ, সাবেক এমপি আব্দুল খালেক মণ্ডলকে সাত বছর যাবৎ, নায়েবে আমির ও সাবেক এমপি আ ন ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, সাবেক এমপি শাহজাহান চৌধুরীকে প্রায় ১৮ মাস যাবৎ কারাগারে আটক রাখা হয়েছে। এছাড়াও সারাদেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সহস্রাধিক নেতাকর্মীকে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। সরকার দেশের আলেম-ওলামা ও ইসলামী ব্যক্তিদের হয়রানি করছে।

জামায়াতের জেলা ও মহানগরী সম্মেলনে অবিলম্বে আমিরে জামায়াতসহ গ্রেফতার সকল নেতাকর্মী ও আলেমদের নিঃশর্ত মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তি

এমআই