tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ৩০ মে ২০২৩, ২০:২০ পিএম

সৎ ও দক্ষ নেতৃত্ব নির্বাচনে বাউফলবাসী অঙ্গীকারবদ্ধ: ড. মাসুদ


53

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারী ও বাউফল ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাউফল আমাদের প্রিয় জন্মভূমি। আগামীর সমৃদ্ধ বাউফল গড়তে উপজেলার প্রতিটি ইউনিয়নে সংগঠনের মজবুত ভিত্তি গড়ে তুলতে হবে।


ভেদাভেদ ভুলে দাওয়াতি কাজ ও সমাজকল্যাণমূলক কাজের মাধ্যমে জনগণের হৃদয়ে স্থান করে নেওয়ার প্রচেষ্টা চালাতে হবে। আর এক্ষেত্রে ইউনিয়ন দায়িত্বশীলদের অগ্রণী ভুমিকা পালন করতে হবে, কারন আপনারাই হচ্ছেন সংগঠনের মুল চালিকা শক্তি।

আমরা দায়িত্বশীল হিসেবে যে পরামর্শ দিবো, তা বাস্তবায়নের জন্য সবার আগে আমাদের নিজেদেরকেই ঝাপিয়ে পড়তে হবে। এবছরটি হচ্ছে আন্দোলন, সংগ্রাম ও নির্বাচনের বছর। ফলে বছরের অবশিষ্ট মাসগুলোকে আমাদের অধিক গুরুত্ব দিয়ে ময়দানে আরও কার্যকর ভুমিকা পালন করতে হবে। আমাদের এই জনপদকে গড়তে প্রয়োজন সৎ, দক্ষ, যোগ্য ও আদর্শবান নেতৃত্ব।

ফলে দলমতের ঊর্ধ্বে উঠে আগামী জাতীয় সংসদ নির্বাচনে দক্ষ, যোগ্য ও আদর্শবান নেতৃত্বকে নির্বাচিত করতে হবে। তিনি সকলকে এই লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করে যাওয়ার উদাত্ত আহ্বান জানান।

মঙ্গলবার (৩০ মে) বাংলাদেশ জামায়াতে ইসলামী পটুয়াখালী জেলার বাউফল উপজেলার উদ্যোগে আয়োজিত ইউনিয়ন প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাউফল উপজেলা আমীর মাওলানা রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রতিনিধি সম্মেলনে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী পটুয়াখালী জেলার কর্মপরিষদ সদস্য ও বাউফল উপজেলার সাবেক আমীর মাওলানা মোঃ ইসহাক মিয়া, আরও উপস্থিত ছিলেন বাউফল উপজেলা সেক্রেটারি অধ্যাপক খালিদুর রহমান, শ্রমিক নেতা মোঃ আবুল হোসেন মাস্টার, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের পটুয়াখালী জেলা সভাপতি আলী আজগর, জেলা সেক্রেটারি মেহেদী হাসান, সাবেক জেলা সভাপতি মু.আল-আমিন হোসাইন, কবির হুসাইন, বাউফল উপজেলা জামায়াতের বায়তুলমাল সম্পাদক মাওলানা মাহমুদুল্লাহ, ছাত্রশিবির বাউফল পূর্ব সভাপতি সিদ্দিকুর রহমান, ছাত্রশিবির বাউফল দক্ষিণ সভাপতি জুবায়ের হুসাইন, বাউফল পশ্চিম সভাপতি হাফেজ আরিফুর রহমান, বাউফল উত্তর সভাপতি কামরুল ইসলাম সহ উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃবৃন্দ।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, আগামী জাতীয় নির্বাচনে প্রত্যেকে যেন নিজের ভোট নিজেই দিতে পারে সেই পরিবেশ সৃষ্টির জন্য আমরা সংগ্রাম চালিয়ে যাচ্ছি। ভোট আমাদের কাছে একটা আমানত আর আমার আমানত আমি যাকে খুশি তাকে দিতে পারিনা এবং সেটা ইসলামও সমর্থন করেনা।

এজন্য আমার ভোট আমি দিবো কিন্তু সৎ ও যোগ্য লোক দেখে তাঁকেই দিবো, এটাই ইসলামের নীতি, এটাই আমাদের স্লোগান। আমাদেরকে সততার সাথে এই সমাজ ও রাষ্ট্র পরিচালনায় কাজ করতে হবে। আমরা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য, অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য, জনগণের অধিকার আদায়ের জন্য আন্দোলন অব্যাহত রেখেছি।

আমরা বিশ্বাস করি, এদেশের মাটিতে জনগণের বিজয় হবেই ইনশাআল্লাহ এবং নৈতিকতা ও  মানবিক মূল্যবোধের ভিত্তিতে দেশ পরিচালিত হবে। সেই সমৃদ্ধ সমাজ ও রাষ্ট্র বিনির্মাণে বাউফলবাসী সহ সবার সহযোগিতা প্রত্যাশা করছি।

এন