tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৬ মার্চ ২০২২, ১৬:০৭ পিএম

সোসিয়েদাদকে উড়িয়ে দিল রিয়াল


রিয়াল

সান্তিয়াগো বার্নাবেউয়ে শনিবার (৫ মার্চ) রাতে রিয়াল সোসিয়েদাদকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ।


ম্যাচের শুরুতে লিড নিয়েছিল সোসিয়েদাদ। ১০ম মিনিটে ডি-বক্সের মধ্যে ডেভিড সিলভাকে ফাউল করেন রিয়ালের দানি কারভাহাল। রেফারির বাঁশিতে পেনাল্টি পায় সোসিয়েদাদ। সফল স্পটকিকে দলকে এগিয়ে দেন স্প্যানিশ ফরোয়ার্ড মিকেল ওয়ারজাবাল।

এই ১০ মিনিট পর্যন্তই ছিল সোসিয়েদাদের জন্য সুখকর সময়। এর পর একের পর এক গোল হজম করে মাঠ ছাড়ে সোসিয়েদাদ। আশ্চর্যজনক হলেও সত্য ম্যাচের বাকি ৮০ মিনিটে আর একটি শটও করতে পারেনি সোসিয়েদাদ।

অন্যদিকে সব মিলিয়ে গোলের জন্য ১৮টি শট করে রিয়াল মাদ্রিদ। যার মধ্যে ৮টিই ছিল লক্ষ্য বরাবর, ৪টিতে মেলে গোল।৪০ মিনিটের মাথায় ৩৫ গজ দূর থেকে এডুয়ার্ডো কামাভিঙ্গার বুলেট শট ঠেকাতে ব্যর্থ হন সোসিয়েদাদের গোলরক্ষক। এর দুই মিনিট পরই জালে বল জড়ান করিম বেনজেমা। তবে অফসাইডের বাঁশিতে গোল মেলেনি। এর মিনিটখানেক পরই ৩০ গজ দূর থেকে দুরন্ত গতির শট নেন লুকা মদ্রিচ, সেটি জাল স্পর্শ করে। ২-১ গোলে এগিয়ে বিরতিতে যায় মাদ্রিদ।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে বেনজেমার কোনাকুনি শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক আলেক্স রেমিরো। ৬১তম মিনিটে আসরের সর্বোচ্চ গোলদাতার আরেকটি শটও কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। ৬৯তম মিনিটে আবারও জালে বল পাঠান বেনজেমা। এবারও রদ্রিগো অফসাইডে ছিলেন, গোল পাননি বেনজেমা।

৭৬তম মিনিটে পর ভিনিসিউস জুনিয়র ডি-বক্সে ঢুকতেই ফাউলের শিকার হন। ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি। সফল স্পট কিকে এবার গোলভাগ্য খুলে বেনজেমার। চলতি লিগে এটি ছিল বেনজেমার ২০তম গোল। ৩-১ গোলে এগিয়ে থাকার পরও তৃপ্ত হচ্ছিলেন না কার্লো আনচেলত্তির শিষ্যরা।

এরপর ৭৯তম মিনিটে রদ্রিগোর বদলি হিসেবে নামা অ্যাসেনসিওর প্লেসিং শটে এক হালি পূরণ করেন। রেফারির শেষ বাঁশিতে ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এই জয়ের পর ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে রিয়াল। রিয়াল সোসিয়েদাদ সমান ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে রয়েছে ছয় নম্বরে। দুইয়ে থাকা সেভিয়ার ঝুলিতে আছে ২৭ ম্যাচে ৫৫ পয়েন্ট।

উল্লেখ্য, উয়েফা চ্যাম্পিয়নস লিগে টিকে থাকার লড়াইয়ে বুধবার রাতে পিএসজির মুখোমুখি হবে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। তার আগে দারুণ জয়ে মেসি-নেইমারদের কঠিন বার্তা দিয়ে রাখলেন লস ব্লাংকোসরা।

এমআই