tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৮ অক্টোবর ২০২৩, ১৫:৩৯ পিএম

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে মন্ত্রিসভা কমিটির উদ্বেগ


comi-202

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এ ব্যাপারে ব্যবস্থা নিতে সরকারি সংস্থাকে মনিটরিংয়ের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক।


বুধবার (১৮ অক্টোবর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১২তম সভা শেষে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, আমরা একটা ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছি; সেটা হলো দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য সরকার কিছু সিদ্ধান্ত নিয়েছিল, যেগুলো সঠিকভাবে কার্যকর হয়নি। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমাদের সরকারি যেসব সংস্থা আছে, তারা যাতে মনিটরিং করে সে ব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, এটা নিয়ে আমরা উদ্বিগ্ন। যারা উৎপাদন করে, প্রান্তিক চাষি তারা কিন্তু এ মূল্যটা পায় না, পায় মধ্যস্বত্বভোগীরা। যারা এটা তৈরি করে তারা কিন্তু যে দাম পায় বাজারে আমরা যখন কিনি বা ভোক্তারা যখন কেনে সেখানে অনেক তারতম্য থাকে।

মন্ত্রী আরও বলেন, মজুতদারিদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া যায় তা আইনেই বলা আছে। আইন যথাযথ বাস্তবায়ন করে তাদের যেন আইনের আওতায় আনতে পারি।

এমবি