tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ২৮ অক্টোবর ২০২২, ১১:৪১ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রে বসতবাড়িতে অগ্নিকাণ্ড, নিহত ৮


02

মার্কিন যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যের ব্রোকেন অ্যারো এলাকায় একটি বসতবাড়িতে আগুন লেগে অন্তত আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বার্তা সংস্থা রয়টার্স’র এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।


বৃহস্পতিবার (২৭ অক্টোবর) স্থানীয় সময় বিকাল ৪টার দিকে এ ঘটনা ঘটে। ব্রোকেন অ্যারো হলো তুলসার একটি উপশহর এবং ওকলাহোমা শহরের প্রায় ১২৫ মাইল উত্তর-পূর্বে অবস্থিত।

হত্যাকাণ্ড ঘটানোর উদ্দেশ্যেই ওই আগুন লাগানো হয়েছে ধরে নিয়ে পুলিশ তদন্তে নেমেছে বলে জানিয়েছে রয়টার্স। কীভাবে আগুন লেগেছে, কী ঘটেছে এবং কারা মারা গেছে সে বিষয়ে বিস্তারিত কিছু বলেনি পুলিশ।

ওই বাড়িতে দুই প্রাপ্তবয়স্ক ও ৬ শিশুর একটি পরিবার থাকতো বলে প্রতিবেশীরা পুলিশকে জানিয়েছে, বলেছে নিউ ইয়র্ক টাইমস।

ব্রোকেন অ্যারো পুলিশের মুখপাত্র ইথান হাচিনস সাংবাদিকদের জানান, প্রাথমিক প্রতিবেদন হচ্ছে, এই ঘটনায় হত্যাকাণ্ডের তদন্ত হতে যাচ্ছে। আমরা এখনও আগুন পুরোপুরি নেভানোর দিকে বেশি মনোযোগী, নিহতদের কী হয়েছিল তাও তদন্ত করছি।

সন্দেহভাজন কাউকে ধরতে পুলিশ অভিযানে নেমেছে কিনা সে বিষয়ে কোনো মন্তব্য না করে তিনি জানান, তদন্তে সহায়তা করতে যুক্তরাষ্ট্রের ব্যুরো অব অ্যালকোহল, টোবাকো, ফায়ার আর্মস অ্যান্ড এক্সপ্লোসিভসের কর্মকর্তাদের ডাকা হয়েছে।

ঘটনাটি তদন্ত করা হচ্ছে যে পরিকল্পনা করে এটি কেউ এটি ঘটিয়েছে কিনা। তবে ওই কমিউনিটির লোকজন কোনো ধরনের হুমকি পাননি বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (২৮ অক্টোবর) সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে, জানিয়েছে ব্রোকেন অ্যারো পুলিশ।

এন