tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ৩০ অগাস্ট ২০২৩, ১৮:২৪ পিএম

পাবনা-৫ আসনে ‘নৌকার কান্ডারি’ হতে চান রাষ্ট্রপতিপুত্র রনি


p-1

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৫ (সদর) আসনে নৌকার মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের একমাত্র ছেলে আরশাদ আদনান রনি।


মঙ্গলবার (২৯ আগস্ট) রাতে পাবনা শহরের বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন পৌর বিনোদন পার্ক (জুবিলি ট্যাংক) পাড়ায় নিজ বাড়িতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন তিনি।

আরশাদ আদনান একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপকমিটির সদস্য।

মতবিনিময় সভায় আরশাদ আদনান রনি বলেন, ‘আমি পাবনা-৫ আসন থেকে নৌকার কান্ডারি হওয়ার ইচ্ছা পোষণ করছি। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাবনা-৫ (সদর) আসনে মনোনয়ন চাইবো। তিনি মনোনয়ন দিলে পাবনার মানুষের জন্য কাজ করতে পারবো।’

রনি আরও বলেন, ‘আমি ছাত্রজীবন থেকেই ছাত্রলীগ এবং পরবর্তী সময়ে যুবলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলাম। মাঝে ব্যবসায়িক কারণে একটু দূরে ছিলাম। বর্তমানে আওয়ামী লীগের সংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছি। যেহেতু আমি আওয়ামী পরিবারের সন্তান এবং পাবনার ছেলে তাই আমার অধিকার এবং দাবি আছে।’

তিনি বলেন, ‘পাবনাবাসীরও অনেক দাবি আছে। এজন্য পাবনার সন্তান হিসেবে আমি পাবনা ও পাবনাবাসীর জন্য কাজ করছি। ভবিষ্যতে আরও কাজ করতে চাই। এরই মধ্যে পাবনাবাসীর ব্যাপক সাড়া পেয়েছি। ভবিষ্যতে নৌকার প্ল্যাটফর্ম পেলে আরও বেশি কাজ করার সুযোগ পাবো। এজন্য আমার কাজ হবে নৌকাকে জয়যুক্ত করা। তবে আমি যদি নৌকা নাও পাই, যিনি নৌকার মনোনয়ন পাবেন তার পক্ষেই কাজ করবো।’

বাবার সম্মতি ও ইচ্ছাতেই নির্বাচনের মাঠে রয়েছেন জানিয়ে রাষ্ট্রপতিপূত্র বলেন, “রাষ্ট্রপতি হওয়ার পরপরই পাবনার মানুষের জন্য আমার বাবা কাজ করে যাচ্ছেন। উনি তার সর্বোচ্চটুকু পাবনার মানুষের জন্য নিবেদিত করেছেন। এমনকি উনার একমাত্র সন্তানকেও পাবনার মানুষের জন্য বলি করে দিয়েছেন। তিনি বলেছেন, ‘তুমি পাবনায় যাও এবং পাবনার মানুষের জন্য কাজ শুরু করো’। আমার বাবা আমাকে বলে দিয়েছেন যে, ‘আমি তো পাবনায় থেকে পাবনার মানুষের জন্য কাজ করতে পারলাম না। প্রধানমন্ত্রী আমাকে সারা বাংলাদেশের মানুষের জন্য কাজের দায়িত্ব দিয়েছেন। তাই এখন তুমি যাও পাবনার মানুষের কাছে। দেখো পাবনার মানুষ তোমাকে গ্রহণ করে কি না’। সেজন্য আমি পাবনায় কাজ শুরু করেছি।”

মতবিনিময়কালে পাবনা-ঢাকা ট্রেন চলাচল, পাবনা মেডিকলে কলেজ হাসপাতাল, শহরকে আধুনিকায়ন ও ইছামতি নদী পুনঃখননসহ নানা উন্নয়নে নিজের পরিকল্পনার কথা তুলে ধরেন রাষ্ট্রপতিপুত্র আরশাদ আদনান।

পাবনা সদর উপজেলা নিয়ে পাবনা-৫ আসন। এটি জেলার গুরুত্বপূর্ণ একটি আসন। এরই মধ্যে এ আসনে মনোনয়ন পেতে আওয়ামী লীগের অনেক নেতা উচ্চ মহলে দেনদরবার শুরু করেছেন। তারা নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

এমবি