tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৪ পিএম

দ্বিতীয় ধাপে সরকারে যোগ দিতে পারে পিপিপি


1-20240214165312

শাহবাজ শরিফদের নেতৃত্বাধীন সরকারে যোগ দেবে না তারা। তবে অভ্যন্তরীণ সূত্রগুলো বলছে, প্রথম ধাপে না হলেও দ্বিতীয় ধাপে ঠিকই কেন্দ্রীয় মন্ত্রিসভায় যোগ দেবে পিপিপি।


বহু নাটকীয়তার পর পিএমএল-এনের সঙ্গে জোট গড়ার ঘোষণা দিয়েছে বিলওয়াল ভুট্টো জারদারির পিপিপি। কিন্তু দলটি জানিয়েছে,

গত মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) পিপিপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে বিলাওয়াল বলেন, পাকিস্তানে নতুন সরকার গঠন এবং রাজনৈতিক স্থিতিশীলতা পুনরুদ্ধার নিশ্চিত করতে প্রধানমন্ত্রী প্রার্থীকে সমর্থন করবে পিপিপি।

তিনি বলেন, পিপিপি সিদ্ধান্ত নিয়েছে, আমরা নিজেরা কেন্দ্রীয় সরকারে যোগ দেবো না। আমরা এ ধরনের সেটআপে মন্ত্রিত্ব নিতে আগ্রহী নই। আমরা দেশে রাজনৈতিক বিশৃঙ্খলা দেখতে চাই না।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে ছয় দল মিলে জোট সরকার গড়ার ঘোষণা দেন পিপিপি’র কো-চেয়ারমান আসিফ আলি জারদারি।

সংবাদ সম্মেলন শেষ হওয়ার পরপরই পিএমএল-এনের তথ্য সচিব মরিয়ম আওরঙ্গজেব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে ঘোষণা করেন, পার্টি সুপ্রিমো নওয়াজ শরিফ প্রধানমন্ত্রী পদের জন্য শাহবাজ শরিফকে এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর জন্য মরিয়ম নওয়াজকে মনোনীত করেছেন।

প্রধানমন্ত্রীর পদের জন্য শাহবাজের মনোনয়ন ঘোষণার আগে পিএমএল-এন সভাপতি মিত্রদের বলেছিলেন, তিনি লোভনীয় পদটির জন্য মনোনীত হয়েছেন এবং মিত্ররা জাতীয় পরিষদে তাকে ভোট দিতে রাজি হলেই তিনি এই সিদ্ধান্ত জনসমক্ষে জানাবেন।

সূত্র জানায়, মিত্র দলগুলোর প্রধানরা শাহবাজকে আশ্বস্ত করেছেন, তারা প্রধানমন্ত্রী নির্বাচনে তার পক্ষে ভোট দেবেন।

এখন আসন্ন জোট সরকারের অংশীদাররা কেন্দ্রীয় মন্ত্রিসভায় অন্তর্ভুক্তির বিষয়ে সিদ্ধান্ত নিতে নিজ নিজ কমিটি গঠন করবে।

অভ্যন্তরীণ সূত্র বলছে, প্রথম পর্যায়ে এই মন্ত্রিসভার অংশ হবে না পিপিপি। তবে দলটি দ্বিতীয় ধাপে মন্ত্রিসভায় যোগ দিতে পারে।

সূত্র: দ্য নিউজ

এসএম