tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৬ মার্চ ২০২২, ১৯:২৮ পিএম

ঢাকা দক্ষিণ জেলা জামায়াতের স্বাধীনতা দিবস পালন


Pic (5)

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণের আমির মাওলানা দেলাওয়ার হোসাইন বলেছেন, ১৯৭১ সালে আমরা এক রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা অর্জন করলেও শ্রেণিবিশেষের নেতিবাচক রাজনীতির কারণেই আমাদের স্বাধীনতা এখনো অর্থবহ হয়ে ওঠেনি। ফলে দেশের মানুষ স্বাধীনতার সুফল থেকে বঞ্চিত হচ্ছেন।


তাই স্বাধীনতাকে অর্থবহ ও সার্বভৌমত্ব রক্ষার জন্য আমাদেরকে আবারো নতুন করে সংগ্রাম করতে হবে।

তিনি শহীদ বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং তাদের স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

শনিবার ঢাকার একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণ আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা সেক্রেটারি শাহিনুর ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন - কেরানীগঞ্জ মডেল থানা আমির অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক মণ্ডল, নায়েবে আমির আব্দুর রব, সেক্রেটারি ইলিয়াস হোসেন প্রমুখ।

মাওলানা দেলাওয়ার হোসাইন বলেন, স্বাধীনতার ৫০ বছর অতিক্রান্ত হলেও দেশে গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠিত হয়নি। কোনোকিছুতেই জবাবদিহিতা না থাকায় দেশে দুর্নীতি ও লাগামহীন লুটপাট চলছে। আইনের শাসনের অভাবেই দেশে অপরাধ প্রবণতা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে।

ফলে দেশ এখন অপরাধীদের অভয়ারণে পরিণত হয়েছে। দেশে মূল্যস্ফীতি এখন অতীতের সব সীমা অতিক্রম করেছে। ফলে দেশে দুর্ভিক্ষের প্রতিধ্বনি শোনা যাচ্ছে। কিন্তু এসব বিষয়ে সরকারের কোনো মাথাব্যথা নেই। সরকার এমন কিছু করছে যার সাথে জনস্বার্থের কোনো সম্পর্ক নেই।

তিনি বলেন, এ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন জনদুর্ভোগ বাড়বে বৈ কমবে না। তাই দেশ ও জাতির বৃহত্তর স্বার্থেই এই ব্যর্থ সরকারকে ক্ষমতা থেকে বিদায় করতে হবে। তিনি এ সরকারকে বিদায় জানানোর লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি