tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ৩১ জুলাই ২০২২, ১৯:৫৩ পিএম

শ্রমিক নেতার গ্রেফতারের প্রতিবাদ


নেতা

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের লক্ষ্মীপুর জেলা সভাপতি মমিন উল্লাহ পাটোয়ারীকে গ্রেফতার প্রতিবাদ জানিয়েছে সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


রোববার সংগঠনটির ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানান।

এর আগে মমিন উল্লাহকে শনিবার দিবাগত রাত ১টার দিকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। সংগঠনের দাবি তাকে কোনো মামলা ছাড়াই গ্রেফতার করা হয়।

নেতৃবৃন্দ বলেন, প্রশাসন বিনা কারণে শ্রমিক নেতা মমিন উল্লাহ পাটোয়ারীকে মধ্যরাতে গ্রেফতার করে। তার নামে কোনো মামলা তো দূরের কথা একটি সাধারণ ডায়রিও নেই। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে তার মতো জনপ্রিয় শ্রমিক নেতাকে পুলিশ গ্রেফতার করেছে। আমরা পুলিশের এই অপকর্ম বন্ধ করতে প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি। একই সাথে মেহনতি শ্রমিকের প্রিয় মুখ মমিন উল্লাহ পাটোয়ারীকে অবিলম্বে মুক্তি দেয়ার দাবি জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, দেশে এক ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। সাধারণ খেটে খাওয়া মানুষের আয় বৃদ্ধি না পেলেও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যের দাম বৃদ্ধি পেয়ে আকাশ ছুঁয়ে গেছে। আজ হাটে-বাজারে মানুষ ভয়ে যেতে পারছে না। একই সাথে দুর্নীতি, লুটপাটের কারণে জ্বালানি, গ্যাস ও বিদ্যুতের তীব্র সঙ্কট তৈরি হয়েছে। কল-কারখানায় উৎপাদন হ্রাস পেয়েছে। এই পরিস্থিতি থেকে উত্তোরণের চেষ্টা না করে সরকার জনগণের দৃষ্টি ভিন্ন খাতে নিতে নেতা-কর্মীদের ওপর জুলুম নির্যাতনের পথ বেছে নিয়েছে। আমরা সরকারের এই অপরিণামদর্শী সিদ্ধান্ত থেকে ফিরে এসে সকল রাজবন্দিদের মুক্তি দিতে সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি

এমআই