tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৮ জুলাই ২০২৩, ১৯:৫৭ পিএম

মানবতার কল্যাণে দেশের মানুষের কাছে গ্রহণযোগ্য নাম জামায়াতে ইসলামী: আব্দুস সবুর ফকির


j 18

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে মঙ্গলবার (১৮ জুলাই ) বিকালে রাজধানীর কদমতলী এলাকায় অসহায় ও দরিদ্র জনগণের মাঝে মশারী বিতরণ এবং এডিস মশা নিধনে মশা ঔষধ স্প্রে করা হয়। এসময় ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে ও জনসচেতনতা তৈরির লক্ষ্যে সাধারণ মানুষের মাঝে লিফলেটও বিতরণ করা হয়।


কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর আব্দুস সবুর ফকির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মশারী বিতরণ ও মশা মারার ঔষধ স্প্রে করেন। এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মো. দেলাওয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য আব্দুর রহিম জীবন, শাহিন আহমদ খান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আব্দুস সবুর ফকির বলেন, ডেঙ্গু সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের উদ্যোগে আজকে আমরা কদমতলী এলাকায় মশারী বিতরণ ও এডিস মশা নিধনে ঔষধ স্প্রে করেছি। দেশের মানুষের কাছে মানবতার কল্যাণে সবচেয়ে গ্রহণযোগ্য নাম জামায়াতে ইসলামী। কারণ হলো জামায়াত প্রতিষ্ঠালগ্ন থেকেই অব্যাহতভাবে জনগণের পাশে থেকে নানাবিধ কাজ করে চলেছে। আমরা আমাদের প্রিয় জন্মভূমিতে ইকামাতে দ্বীনের জন্য কাজ করে যাচ্ছি। দ্বীন প্রতিষ্ঠার মাধ্যমে বাংলাদেশকে দুর্নীতি মুক্ত করে সত্যিকার সুখি সমৃদ্ধ দেশে পরিনত করতে চাই।

জামায়াতে ইসলামী এদেশে শুধু ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে না, জামায়াত মূলত হেদায়াতের গ্রন্থ পবিত্র কুরআনকে ক্ষমতায় নিতে চাই। মহান আল্লাহর ওয়াদা হচ্ছে, যদি কুরআনে বর্ণিত নিয়মে সমাজ ও রাষ্ট্র চলে তাহলে সেই সমাজের মানুষ কষ্টে থাকবে না। ইতিহাস স্বাক্ষী কুরআনের ছোট কোন বিধানও যদি সমাজে কায়েম থাকে সেখানে শান্তির সুবাতাস বয়ে যায়। আজকে দেশে চুরি, ধর্ষণ, লুটপাট, অনিয়ম, বিশৃঙ্খলা, দুর্নীতি সবখানে ছেয়ে গেছে।

মারামারি, গুম, খুন হচ্ছে অথচ কোনো বিচার হচ্ছেনা। জামায়াতে ইসলামী জনগণকে সাথে নিয়ে এই অবহেলিত সমাজব্যবস্থাকে পরিবর্তনের স্বপ্ন দেখে। আজ দেশের নির্যাতিত মানুষেরা ফরিয়াদ করছে, হে আল্লাহ, আমাদের জন্য মুক্তির পথ দেখিয়ে দাও। আমরা আল্লাহ রাব্বুল আলামীনের সাহায্যের অপেক্ষায় আছি। অবশ্যই এ জাতির মুক্তি অতি সন্নিকটে, জনগণ জেগে উঠেছে।

তিনি আরও বলেন, আজকে ক্ষমতার মোহে আওয়ামী সরকার অন্ধ হয়ে গেছে। ডেঙ্গুর প্রকোপে প্রতিনিয়ত মানুষ মারা যাচ্ছে অথচ সরকার যথাযথ চিকিৎসার ব্যবস্থা না করে উন্নয়নের গল্প শোনাতে ব্যস্ত। সঠিক চিকিৎসা না পাওয়ার ফলে হাসপাতালে না গিয়ে অনেকে নিজ বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। জামায়াতে ইসলামী একটি আদর্শবাদী, গণমুখী ও দায়িত্বশীল রাজনৈতিক সংগঠন হিসেবে সমাজের বঞ্চিত, অবহেলিত ও অসহায় মানুষের পাশে থাকা দায়িত্ব মনে করে। তিনি সমাজের মানুষের কল্যাণে সামর্থ্যবান সবাইকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান।

দেলাওয়ার হোসেন বলেন, ডেঙ্গু পরিস্থিতি আজকে একটা মহামারী আকার ধারণ করেছে, বিশেষ করে ঢাকা মহানগরী এলাকায়। করোনাকালীন সময়ে যেমন পাল্লা দিয়ে মৃত্যু পরিসংখ্যান বাড়তে ছিলো আজকে সেই পরিবেশ ডেঙ্গু মহামারীতে দেখা যাচ্ছে। আল্লাহ রাব্বুল আলামীন ডেঙ্গু পরিস্থিতিতে আমাদেরকে হেফাজত করুন। ডেঙ্গুর প্রকোপ থেকে এই জাতিকে আল্লাহ রক্ষা করুন। জাতির এই ক্রান্তিলগ্নে যেভাবে সরকারকে জনগণের পাশে দাঁড়ানোর দরকার ছিলো তারা তা করছে না। ডেঙ্গুর বিষয়ে মানুষকে যে সচেতনতা সৃষ্টি করতে হবে সে রকম কোনো পদক্ষেপ সরকারী ভাবে করা হচ্ছে না। বর্তমান সরকার এডিস মশা নিধনের পরিবর্তে বিরোধী দল মত নিধনে ব্যস্ত হয়ে উঠেছে। আলহামদুলিল্লাহ নানা প্রতিকুলতার মাঝেও বাংলাদেশ জামায়াতে ইসলামী মানবতার কল্যাণে নানাবিধ কার্যক্রম ধারাবাহিক ভাবে পরিচালনা করে যাচ্ছে।

উল্লেখ্য যে, ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে গত ১৩ জুলাই হতে আগামী ২৭শে জুলাই পর্যন্ত ১৫ দিন ব্যাপি রাজধানীতে মশারী বিতরণ ও মশক নিধন পক্ষ পালন করছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।