tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১২ এপ্রিল ২০২২, ১১:২২ এএম

রমিজ রাজার পদত্যাগে ফিরবেন আমির


মোহাম্মাদ আমির

ইমরান খান পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ হারিয়েছেন। বিশ্বকাপজয়ী সাবেক এই অধিনায়কের গদি হারানোর পর থেকেই গুঞ্জন চলছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের পদ হারাচ্ছেন রমিজ রাজা।


মিডিয়ায় গুঞ্জন রয়েছে নতুন সরকার গঠন করলেই ইমরান খানের নির্বাচিত পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা পদত্যাগ করতে পারেন। সেক্ষেত্রে পিসিবির নতুন চেয়ারম্যান হতে পারেন নজম শেঠি। তিনি অতীতেও ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

আর রমিজ রাজা পদত্যাগ করলেই ফের জাতীয় দলে ফিরতে আগ্রহী পাকিস্তানের অন্যতম সেরা পেসার মোহাম্মদ আমির।

প্রধান কোচ মিসবাহ-উল-হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনুসের সঙ্গে বনিবনা না হওয়ায় সেচ্ছায় ক্রিকেট থেকে অবসরে যান পাকিস্তানের অন্যতম সেরা পেসার মোহাম্মদ আমির। তিনি বলেছিলেন কোচিং স্টাফে পরিবর্তন এলে জাতীয় দলে ফিরতে রাজি আছেন।

রমিজ রাজা প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থনে গত বছরের সেপ্টম্বরে পিসিবি চেয়ারম্যান হওয়ার পরই সেচ্ছায় কোচের চাকরি থেকে পদত্যাগ করেন মিসবাহ-উল-হক ও ওয়াকার ইউনুস।

পাকিস্তানের সংবাদমাধ্যম ‘জিও’ ও ‘সামা’ জানিয়েছে, রমিজ রাজা পিসিবি চেয়ারম্যানের পদ ছেড়ে দিলে আমির আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন।

জিও নিউজের সংবাদকর্মী আরফা ফিরোজ জেক টুইট করেন, মোহাম্মদ আমির অবসর ভেঙে আবারও পাকিস্তানের জন্য ফিরতে পারেন। তবে সেজন্য রমিজ রাজাকে পাকিস্তান ক্রিকেট স্টেডিয়ামের চেয়ারম্যানের পদ ছাড়তে হবে।

প্রসঙ্গত, ২০১০ সালে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়া আমির পাকিস্তানের হয়ে ৩৬ টেস্ট, ৬১ ওয়ানডে ও ৫০ টি–টোয়েন্টি খেলেছেন।

২০২০ সালের ডিসেম্বরে পিসিবি কর্মকর্তাদের মানসিক অত্যাচারের অভিযোগ তুলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সেচ্ছায় অবসর নেন আমির।

আমির তখন বলেছিলেন, আমি ক্রিকেট ছাড়ছি, কারণ মানসিকভাবে অত্যাচারিত হয়েছি। আমার মনে হয় না এসব সহ্য করে যেতে পারব। ২০১০ থেকে ২০১৫ পর্যন্ত অনেক অত্যাচার সহ্য করেছি। শাস্তিও পেয়েছি। পিসিবি আমার জন্য অনেক বিনিয়োগ করেছে, এসব বলে অত্যাচার করা হয়েছে আমার ওপর।

এইচএন