tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪৮ এএম

নেতাকর্মী গ্রেফতারের প্রতিবাদে জামায়াতের তীব্র নিন্দা


ATM Ma'sum

গতকাল শনিবার যশোর জেলার বেনাপোল উপজেলা থেকে জামায়াতে ইসলামীর একটি ঘরোয়া সাংগঠনিক বৈঠকে থেকে ২২ জন নেতাকর্মীকে এবং একই দিন রাতে চুয়াডাঙ্গা জেলার জীবননগর ও দর্শনায় জামায়াত নেতাকর্মীদের বাড়িতে রাতভর অভিযান চালিয়ে আরো ১৫ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা‘ছুম।


রোববার (১৯ ফেব্রুয়ারি) এ বিষয়ে তিনি এক বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে তিনি বলেন, বর্তমান সরকার দীর্ঘ ১৫ বছর যাবত রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিরোধী মতের রাজনৈতিক নেতাকর্মীদের ওপর অত্যাচার-নির্যাতন চালাচ্ছে। সরকার কোনো দলকেই তাদের রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করতে দিচ্ছে না। সরকার জামায়াতে ইসলামীর হাজার হাজার নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করে নির্যাতন চালাচ্ছে। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক রাজনৈতিক দল। দেশের সংবিধান প্রত্যেক রাজনৈতিক দলকেই তাদের রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করার অধিকার দিয়েছে। এ অধিকার থেকে বঞ্চিত করার এখতিয়ার কারো নেই। অতীতে রাজনৈতিক নেতাদেরকে গ্রেফতার করে জনগণের ন্যায় সংগত অধিকার আদায়ের কোনো আন্দোলনকে দমন করা যায়নি। এখনো যাবে না ইনশাআল্লাহ।

গণতন্ত্র হরণকারী এ সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে জুলুম-নিপীড়ন বন্ধ করে জামায়াতে ইসলামীর গ্রেফতারকৃত সকল নেতাকর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। (প্রেস বিজ্ঞপ্তি)

এন