tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
প্রকাশনার সময়: ০৯ নভেম্বর ২০২১, ০৯:৫১ এএম

বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান, ১৮ সদস্যের দল ঘোষণা


বাবর আজম.jpg

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য এই স্কোয়াড ঘোষণা করে পিসিবি। ঘোষিত স্কোয়াডের নেতৃত্বে আছেন যথারীতি বাবর আজম।


টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। ৩ টি-টোয়েন্টি ও ২টি টেস্ট ম্যাচ খেলতে আসছে বাবর আজমের দল।

আসন্ন সফরের জন্য ১৮ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড ( পিসিবি)।

গতকাল সোমবার ( ৮ নভেম্বর) রাতে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য এই স্কোয়াড ঘোষণা করে পিসিবি। ঘোষিত স্কোয়াডের নেতৃত্বে আছেন যথারীতি বাবর আজম।

মোহাম্মদ হাফিজ ছাড়া পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে থাকা ১৪ ক্রিকেটার আছেন বাংলাদেশ সফরের এই স্কোয়াডে। নতুন সুযোগ পাওয়া ক্রিকেটাররা হলেন- ইফতিখার আহমেদ, হায়দার আলী ও খুশদিল শাহ।

২০১৬ এশিয়া কাপের পর আবার বাংলাদেশে আসছে পাকিস্তান ক্রিকেট দল। দুই দলের মধ্যকার প্রথম টেস্টটি হবে ২৬-৩০ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

৪-৮ ডিসেম্বর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে দ্বিতীয় টেস্ট। এই সিরিজ দিয়েই টেস্ট চ্যাম্পিনশিপের দ্বিতীয় আসরের যাত্রা শুরু হবে মুমিনুল হকদের।

তার আগে অবশ্য হবে টি-টোয়েন্টি সিরিজ। ৩ টি-টোয়েন্টির সবকটি হবে মিরপুরে। প্রথমটি হবে আগামী ১৯ নভেম্বর। ২০ ও ২২ নভেম্বর হবে পরের ২ ম্যাচ।

পাকিস্তান.jpg

পাকিস্তানের ১৮ সদস্যের স্কোয়াড :

বাবর আজম, শাদাব খান, আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি, শোয়েব মালিক ও উসমান কাদির।

এইচএন