tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২১, ১৭:২৪ পিএম

সিরিয়ায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল, বহু ক্ষয়ক্ষতি


বিমান হামলা.jpg

সিরিয়ার লাটাকিয়া বন্দর লক্ষ্য করে মঙ্গলবার ( ২৮ ডিসেম্বর) বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। চলতি মাসে দেশটির গুরুত্বপূর্ণ স্থাপনায় এ ধরনের দ্বিতীয় হামলা এটি।


সিরিয়ার লাটাকিয়া বন্দর লক্ষ্য করে মঙ্গলবার ( ২৮ ডিসেম্বর) বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। চলতি মাসে দেশটির গুরুত্বপূর্ণ স্থাপনায় এ ধরনের দ্বিতীয় হামলা এটি। সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানায়। খবর এএফপি’র।

সিরিয়ায় ২০১১ সালে গৃহযুদ্ধ ছড়িয়ে পড়ার পর থেকে ইসরায়েল দেশটিতে শত শত বার বিমান হামলা চালিয়েছে। তারা সরকারি বিভিন্ন স্থাপনার পাশাপাশি ইরান সমর্থিত মিত্র বাহিনী ও হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্য করে এসব হামলা চালায়। 

সামরিক সূত্রের উদ্ধৃতি দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানায়, ‘স্থানীয় সময় রাত ৩টা ২১মিনেটর দিকে ইসরায়েলি শত্রু বাহিনী লাটাকিয়া বন্দর লক্ষ্য করে ভূমধ্যসাগর অভিমুখ থেকে বিমানের সাহায্যে বিভিন্ন ক্ষেপণাস্ত্র হামলা চালায়।’

ওই বার্তা সংস্থা পরিবেশিত খবরে বলা হয়, সেখানে এ বিমান হামলায় ‘অনেক ক্ষতি হয়েছে।’

গত ৭ ডিসেম্বর লাটাকিয়া বন্দরে ইরানের একটি অস্ত্র জাহাজ লক্ষ্য করে ইসরায়েল বিমান হামলা চালায়। তবে এতে কোন ক্ষয়ক্ষতি হয়নি। লাটাকিয়া বন্দর এলাকা হচ্ছে প্রেসিডেন্ট বাশার আল-আসাদের পশ্চিমাঞ্চলীয় শক্তিশালী কেন্দ্র।

এইচএন